নবান্ন অভিযানে বিজেপি নেতাদের ‘হেনস্তা’ করায় সংসদে পুলিশের বিরুদ্ধে নালিশ জানাবে গেরুয়া শিবির

56
নবান্ন অভিযানে বিজেপি নেতাদের 'হেনস্তা' করায় সংসদে পুলিশের বিরুদ্ধে নালিশ জানাবে গেরুয়া শিবির 1

ওয়েব ডেস্ক : বৃহস্পতিবার বিজেপির ডাকা নবান্ন অভিযানকে কেন্দ্র করে রীতিমতো রণক্ষেত্রের চেহারা নিয়েছিল কলকাতা ও হাওড়ার বিভিন্ন এলাকা৷ পুলিশের সাথে বিজেপির নেতা-কর্মীদের চলে বচসা, ধস্তাধস্তি। এদিন নবান্ন অভিযান বানচাল করার জন্য পুলিশকে কাঠগড়ায় তুলেছে গেরুয়া শিবির। এমনকি এদিন মিছিল থেকে নেতাদের গ্রেফতারের পর থানায় নিয়ে গিয়ে তাদের হেনস্তা করার ভিডিও ইতিমধ্যেই টুইটারে টুইট করেছেন গেরুয়া শিবির। তবে এখানেই শেষ নয়, এবার সংসদে বাংলার পুলিশের বিরুদ্ধে নালিশ জানাতে চলেছে কেন্দ্রীয় বিজেপি৷ সে সেকথা জানিয়েই বৃহস্পতিবার বিজেপি যুব মোর্চা সভাপতি তেজস্বী সূর্য টুইট করে থানার ভিতরে বিজেপি নেতা ও সাংসদদের পুলিশকর্মীরা যেভাবে হেনস্তা করেছে তার একটি ভিডিয়ো ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। একইসাথে এবার বাংলার পুলিশের বিরুদ্ধে লোকসভায় অভিযোগ জানাতে চলেছেন সাংসদ নিশীথ প্রামাণিক ও জ্যোতির্ময় সিংহ মাহাতো।

আরও পড়ুন -  আইনজীবী রজত দে-র খুনে স্ত্রী অনিন্দিতা কে যাবজ্জীবন কারাদণ্ডের ঘোষণা বারাসত আদালতের

জানা গিয়েছে, পুলিশকর্মীদের বিরুদ্ধে লোকসভায় অভিযোগ করা হলে এর জেরে অভিযুক্ত পুলিশ আধিকারিকদের তলবও করতে পারেন অধ্যক্ষ। এমনকি অধ্যক্ষের ডাকে তাঁদের হাজিরা দিয়ে প্রকাশ্যে ক্ষমা চাওয়ারও সম্ভাবনা রয়েছে। এদিকে নির্বাচনের আগে বঙ্গ বিজেপির মনবল বাড়াতে তেজস্বী সূর্য বৃহস্পতিবার নবান্ন অভিযানে এলেও শেষমেশ তা ব্যার্থ হয়। ফলে স্বাভাবিকভাবেই পুলিশের ওপর ক্ষোভ সৃষ্টি হয়েছে গেরুয়া বাহিনীর। এদিকে নবান্ন অভিযানকে কেন্দ্র করে বৃহস্পতিবার দুপুর থেকে কলকাতা ও হাওড়ার বিভিন্ন এলাকায় দফায় দফায় পুলিশের সাথে বিজেপি নেতা-কর্মীদের সংঘর্ষ বাধে।

বোমাবাজি থেকে আগ্নেয়াস্ত্র মজুত, এদিনের মিছিলে কোনোটাই বাদ পড়েনি। ছত্রভঙ্গ করতে পুলিশের তরফে জলকামান ব্যবহার করা হয়। কিন্তু তাতেও পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় গোলমাল পাকানোর অভিযোগে এদিন একাধিক বিজেপি ও যুব বিজেপি মোর্চা নেতাকে গ্রেফতার করে থানায় নিয়ে যাওয়া হয়। ঘটনায় বিজেপির অভিযোগ, থানায় নিয়ে গিয়ে বিজেপি নেতা-কর্মীদের হুমকি, গালিগালাজ ও হেনস্তা করা হয়েছে। এদিকে শুধুমাত্র কলকাতা এদিন মিছিলে পুলিশের বাধার মুখে পড়ে সাঁতরাগাছি স্টেশন, ফোরশোর রোড, জিটি রোডে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। এমনকি জিটি রোডে মুড়ি মুড়কির মতো বোমাবাজি হয় বলেও অভিযোগ। ফলে বিজেপির তরফে বঙ্গ পুলিশের বিরুদ্ধে সংসদে অভিযোগ জানালে পরবর্তী পদক্ষেপ কি হবে তা নিয়ে ইতিমধ্যেই জল্পনা তুঙ্গে।

নবান্ন অভিযানে বিজেপি নেতাদের 'হেনস্তা' করায় সংসদে পুলিশের বিরুদ্ধে নালিশ জানাবে গেরুয়া শিবির 2