নন্দীগ্রামে আক্রান্ত মমতা; বিরুলিয়া বাজারে সংঘর্ষে জড়ালো বিজেপি-তৃণমূল

340
নন্দীগ্রামে আক্রান্ত মমতা; বিরুলিয়া বাজারে সংঘর্ষে জড়ালো বিজেপি-তৃণমূল 1

অশ্লেষা চৌধুরী: নন্দীগ্রামে গিয়ে আক্রান্ত খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী। ভিড়ের মধ্যে চার-পাঁচ জন তাকে ধাক্কা মেরেছে বলেই অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। সেই ঘটনাকে কেন্দ্র করে বর্তমানে তোলপাড় রাজ্য রাজনীতি। এরই মধ্যে ঘটনা ঘিরে বিরুলিয়াতে সংঘর্ষে লিপ্ত হয়েছেন বিজেপি-তৃণমূল কর্মী সমর্থকেরা।

নন্দীগ্রামে আক্রান্ত মমতা; বিরুলিয়া বাজারে সংঘর্ষে জড়ালো বিজেপি-তৃণমূল 2

সকালে পুলিশ সুপার ও জেলাশাসকের ঘটনাস্থল পরিদর্শনের পরেই নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে উত্তেজনা ছড়িয়ে পরে। কেন তিনি হামলা হয়েছে বলেছেন এবং তৃণমূলের পোঁতা খুঁটিতেই মুখ্যমন্ত্রী চোট পেয়েছেন, এই দাবী তুলে রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি কর্মীরা। পাল্টা তৃণমূল দাবী করে, মুখ্যমন্ত্রীর ওপর পরিকল্পিত হামলা হয়েছে। আর এই নিয়েই দু’পক্ষের বচসা চরমে পৌঁছায়, শুরু হয় হাতাহাতি। এরপরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

নন্দীগ্রামে আক্রান্ত মমতা; বিরুলিয়া বাজারে সংঘর্ষে জড়ালো বিজেপি-তৃণমূল 3

এদিকে সকালেই ঘটনাস্থল পরিদর্শনে যান জেলা শাসক বিভু গোয়েল ও পুলিশ সুপার। তাঁরা স্থানীয় মানুষের সঙ্গে কথা বলেছেন। সব কিছু খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন জেলা শাসক। তিনি বলেছেন, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন যে, এত ভিড় ছিল যে কেউ কিছু স্পষ্টভাবে দেখতে পাননি। ভিডিও ও ছবি খতিয়ে দেখা হবে।

বুধবার নন্দীগ্রামে মনোনয়ন পেশের দিনই আহত হন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মনোনয়নপত্র জমা দেওয়ার পর রেয়াপাড়ায় একটি মন্দিরে হরিনাম সংকীর্তন চলাকালীন সেখানে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে ফেরার পথে বিরুলিয়া বাজার এলাকায় দাঁড়িয়ে কথা বলার সময় পড়ে গিয়ে পায়ে, কোমরে, মাথায়, বুকে চোট লাগে তাঁর। রীতিমতো পাঁজাকোলা করে মুখ্যমন্ত্রীকে গাড়িতে তোলা হয়। রাতেই গ্রিন করিডর করে আনা হয় কলকাতায়। ভর্তি করা হয় এসএসকেএম হাসপাতালে। মমতার অভিযোগ, চার-পাঁচজন ইচ্ছাকৃতভাবে ধাক্কা মেরেছে। পা ফুলে গেছে, জ্বর এসেছে। চক্রান্ত করে ধাক্কা মেরেছে। তিনি নির্বাচন কমিশনে অভিযোগ জানাবেন বলেও জানান।

বর্তমানে তিনি এসএসকেএম-এ চিকিৎসাধীন। মুখ্যমন্ত্রীর চিকিত্সার জন্য ৯ সদস্যের দল গঠিত হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, ইসিজি রিপোর্ট সন্তোষজনক হলেও, বুকে ব্যথা এবং শ্বাসকষ্টের কথা মুখ্যমন্ত্রী চিকিত্সকদের জানিয়েছেন। বুকে ব্যথার কারণ আঘাতজনিত কিনা জানতে সিটি স্ক্যান করা হবে।এছাড়া, আজ আবার করা হবে ইসিজি। করা হতে পারে ইকো-ও। রক্তের একাধিক রুটিন পরীক্ষা করা হবে। মুখ্যমন্ত্রীকে ৪৮ থেকে ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকেরা।

হাসপাতাল সূত্রে এও খবর, তাঁর বাঁ পায়ের গোড়ালি ও পায়ের পাতার হাড়ে চিড় ধরেছে। ওই পায়ের পেশিতেও চোট লেগেছে। মুখ্যমন্ত্রীর বাঁ পা ফুলে রয়েছে। বুধবার রাতে এমআরআই-এর পর পায়ে টেম্পোরারি প্লাস্টার করা হয়েছে। শুরু হয়েছে অ্যান্টিবায়োটিক। পায়ের ফোলা ভাব কমলে আজ প্লাস্টার করা হতে পারে। আঘাত লেগেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ডান কাঁধ ও কনুইয়ে। চোট রয়েছে ঘাড়েও। রাতে মুখ্যমন্ত্রীকে ব্যথা কমানোর ওষুধ দেওয়া হয়েছে।

Previous articleদেখে নিন আজকের রাশিফল একনজরে
Next articleপি.কের প্রার্থীকে মানতে নারাজ খোদ অনুব্রত মণ্ডলও! বিদ্রোহে ফেটে পড়লেন তৃনমূলের বীরভূম সর্বাধিনায়ক