প্রয়াত শিক্ষিকার স্মৃতিতে শিক্ষক দিবসে মৌপাল দেশপ্রাণ বিদ‍্যাপীঠে রক্তদান শিবির…..

109
প্রয়াত শিক্ষিকার স্মৃতিতে শিক্ষক দিবসে মৌপাল দেশপ্রাণ বিদ‍্যাপীঠে রক্তদান শিবির..... 1

নিজস্ব সংবাদদাতা, মেদিনীপুর: রক্তদান শিবির আয়োজনের মধ্য দিয়েই ছছাত্রদরদী প্রয়াত শিক্ষিকাকে শ্রদ্ধা জানালো মৌপাল দেশপ্রাণ বিদ‍্যাপীঠ।করোনা আবহে রক্তের সংকট মেটাতে সদ‍্য প্রয়াত শিক্ষিকা শ্রীলেখা দেবের স্মৃতিতে শিক্ষক দিবসের দিনেই রক্তদান শিবির আয়োজন করলো পশ্চিম মেদিনীপুর জেলার শালবনী ব্লকের মৌপাল দেশপ্রাণ বিদ‍্যাপীঠ। করোনা আবহে শিক্ষক দিবসের অন‍্য কোন অনুষ্ঠান না হলেও শনিবার রক্তদান শিবির হলো মৌপাল দেশপ্রাণ বিদ‍্যাপীঠে। শিবির শুরুর আগে রাধাকৃষ্ণাণ ও প্রয়াত শিক্ষিকা র প্রতিকৃতিতে মাল‍্যদান ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন অতিথিবৃন্দ। স্বাগত বক্তব্য রাখেন বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক ড.প্রসূন কুমার পড়িয়া।

আরও পড়ুন -  ৮ জুন থেকে খুলছে হোটেল, রেস্তরাঁ, শপিং মল, মানতে হবে স্বাস্থ্যবিধি!!

এদিন শিবিরের রক্তদাতাদের উৎসাহিত করতে উপস্থিত ছিলেন শালবনীর বিডিও সঞ্জয় মালাকার, ব্লাড ডোনার্স ফোরামের সভাপতি অসীম ধর, সম্পাদক জয়ন্ত মুখার্জি, গ্রাম পঞ্চায়েত উপপ্রধান বঙ্কিম মাহাতো, দীনবন্ধু ট্রাস্টের সৌমিত্র মন্ডল, মেদিনীপুর কুইজ কেন্দ্রের সুদীপ কুমার খাঁড়া,সত‍্যজিৎ ঘোড়াই,বিদ‍্যলয় সভাপতি শশাঙ্ক কুমার ধল, পরিচালন সমিতির সদস্য বাবলু কোলে, দিলীপ কুমার সৌ,নীলোৎপল সাউ,অনল সাহা প্রমুখ। প্রয়াত শিক্ষিকার স্মরণে একটি স্মরণিকা প্রকাশ করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ‍্যালয়ের শিক্ষিকা আল্পনা ভুঁইয়া। পাঁচ জন মহিলা সহ মোট ৫৬ জন রক্তদাতা এদিনের শিবিরে রক্তদান করেন।

বিদ‍্যালয়ের শিক্ষক-শিক্ষিকা-শিক্ষাকর্মী, প্রাক্তন ছাত্র-ছাত্রী, অভিভাবক-অভিভাবিকা ও বিদ‍্যালয়ের শুভানুধ্যায়ীরা এই শিবিরে রক্তদান করেন। জৈন বুক ব‍্যাংকের সহায়তায় সংস্থার কর্মকর্তা সুভাষ বাজওয়াতের পৌত্র অগস্ত‍্য বাছওয়াতের জন্মদিন উপলক্ষ্যে সবুজায়নের বার্তা দিতে একটি করে উচ্চ ফলনশীল পেয়ারার চারা রক্তদাতা ও অতিথিদের হাতে তুলে দেওয়া হয়। পাশাপাশি সবার হাতে মাস্ক ও স‍্যানিটাইজার দেওয়া হয়। রক্তদান শিবির আয়োজনে সহযোগিতার হাত বাড়িয়ে দেন মেদিনীপুর কুইজ কেন্দ্রে, পশ্চিম মেদিনীপুর জেলা ভলান্টারি ব্লাড ডোনার্স ফোরাম । বিশেষভাবে সহযোগিতা করেন বিদ‍্যালয়ের জাতীয় সেবা প্রকল্প বিভাগ ও বিদ‍্যালয়ের বৃত্তিমূলক শাখা বিভাগ।

আরও পড়ুন -  ক্রান্তিকালের মনীষা-৭|| অনিন্দিতা মাইতি নন্দী

উল্লেখযোগ্য রক্তদান ছিল মৌপাল হাইস্কুলের প্রাক্তন ছাত্রী বর্তমান কলেজ পড়ুয়া শাবনা খাতুন ও শাবানার মা রুবিনা বিবির রক্তদান। সদ‍্য ১৮ পার করা শাবানা যেমন প্রথমবার রক্ত দিলেন তেমনি তাঁর মাকে প্রথমবার রক্ত​ দিতে উৎসাহিত করালেন। পাশাপাশি পিতা রক্তদাতা সুদীপ চক্রবর্তীর উৎসাহে প্রথম বার পিতার সাথে রক্তদিনেল সৌরদীপ চক্রবর্তী। প্রধান শিক্ষক প্রসূন কুমার পড়িয়া বলেন, বর্তমান করোনা পরিস্থিতিতেও শিক্ষিকার স্মৃতিতে আয়োজিত রক্তদান শিবিরে যেভাবে রক্তাদাতারা এগিয়ে এসে রক্তদান করলেন তা যথেষ্ট উৎসাহব‍্যাঞ্জক।

প্রয়াত শিক্ষিকার স্মৃতিতে শিক্ষক দিবসে মৌপাল দেশপ্রাণ বিদ‍্যাপীঠে রক্তদান শিবির..... 2