সাতসকালে বেলেঘাটায় ভয়ঙ্কর বোমা বিস্ফোরণ, উড়ে গেল ক্লাবের ছাদ, আতঙ্কে এলাকাবাসী

60
সাতসকালে বেলেঘাটায় ভয়ঙ্কর বোমা বিস্ফোরণ, উড়ে গেল ক্লাবের ছাদ, আতঙ্কে এলাকাবাসী 1

ওয়েব ডেস্ক : ‌সাতসকালে বেলেঘাটায় আচমকা ভয়াবহ বিস্ফোরণ। বিস্ফোরণের জেরে উড়ে গিয়েছে ক্লাবের অ্যাসবেস্টস। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে বেলেঘাটা গান্ধীমাঠ ফ্রেন্ডস সার্কেলে। কি থেকে আচমকা বিস্ফোরণ হল তা বোঝা না গেলেও ক্লাবের পাশ থেকে পোড়া বারুদের গন্ধ পাওয়া গিয়েছে বলেই স্থানীয়দের দাবি। এর জেরে স্বাভাবিকভাবেই মনে করা হচ্ছে ওই ক্লাবের ভিতরে কোনোভাবে বোমা মজুত ছিল। তা ফেটেই এই বিপত্তি। জানা গিয়েছে, বিস্ফোরণের তীব্রতা এতটাই জোড়ালো ছিল যে এর জেরে ক্লাবের ১০ ইঞ্চি মোটা দেওয়াল ভেঙে পড়েছে। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন -  করোনা বুলেটিন : দেশ ও রাজ্য

সূত্রের খবর, মঙ্গলবার সকালে আচমকা তীব্র শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। প্রথমে গ্যাস সিলিন্ডার ফাটার শব্দ মনে করে স্থানীয়রা বাইরে বেরোলে জানা যায় বেলেঘাটা গান্ধীমাঠ ফ্রেন্ডস সার্কেল নামে এলাকারই একটি ক্লাবের তিনতলার ঘর থেকে বিস্ফোরণের ভয়ঙ্কর শব্দ শুনতে পান স্থানীয় বাসিন্দারা। শব্দ শুনে এলাকার বাসিন্দারা বাইরে বেরিয়ে দেখেন, বিস্ফোরণের জেরে ক্লাবের ছাদের ঘরের পাঁচিল ভেঙে গিয়েছে। এমনকি উড়ে গিয়েছে অ্যাসবেস্টস। প্রথমে এলাকার বাসিন্দারা বিস্ফোরণের উৎস বুঝিতে না পারলেঈ রাস্তার চারিদিকে সুতলি ছড়িয়ে থাকতে দেখেন তারা। সেই সাথে পোড়া বারুদের গন্ধ নাকে ফলে বুঝতে অসুবিধা হয়না যে বোমা বিস্ফোরণের জেরেই ক্লাবটি ভেঙে গিয়েছে ও আগুন ধরে গিয়েছে। সহুদগু তাই নয়, এই তীব্র বিস্ফোরণের জেরে এদিন ক্লাবটিতে আগুন ধরে যায়। ক্রমশ সেই আগুন ছড়িয়ে পড়তে থাকলে স্থানীয়দের চেষ্টায় তা নিভিয়ে ফেলা সম্ভব হয়েছে। এদিকে ঘটনার পর পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় বেলেঘাটা থানার পুলিশ।

ঘটনায় পুলিশের প্রাথমিক তদন্তের পর বিস্ফোরণের তীব্রতা দেখে পুলিশের অনুমান, বোমা বিস্ফোরণের জেরেই এই ঘটনা ঘটেছে। প্রমাণ হিসেবে এলাকায় পোড়া বারুদের গন্ধ স্পষ্ট। এমনকি ভেঙে পড়া দেওয়ালের টুকরোগুলিতে বারুদের স্পষ্ট দাগ দেখা গিয়েছে। তবে এই ঘটনায় পুলিশের তরফে স্থানীয় বাসিন্দাদের জিজ্ঞাসাবাদ করা হলে তারা কেউই এই বিষয়ে মুখ খুলতে চাননি। তবে পাড়ার মধ্যে ক্লাব, সেখানে কি বোমা মজুত করে রাখা ছিল নাকি সেখানে বোমা তৈরি হচ্ছিল, তা নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। পাশাপাশি এই ঘটনার সাথে আদতে কারা জড়িত তাও খতিয়ে দেখছে পুলিশ।

সাতসকালে বেলেঘাটায় ভয়ঙ্কর বোমা বিস্ফোরণ, উড়ে গেল ক্লাবের ছাদ, আতঙ্কে এলাকাবাসী 2