৪জি এর জন্যে আরো অপেক্ষা করতে হবে, BSNL গ্ৰাহকদের জন্যে খারাপ খবর।

468
৪জি এর জন্যে আরো অপেক্ষা করতে হবে, BSNL গ্ৰাহকদের জন্যে খারাপ খবর। 1
৪জি এর জন্যে আরো অপেক্ষা করতে হবে, BSNL গ্ৰাহকদের জন্যে খারাপ খবর। 2

ডিজিটাল ডেস্ক: সরকারি টেলিকম অপারেটর বিএস এন এল এ এখনো পর্যন্ত ৪ জি সাপোর্ট না থাকায় হয়তো অন্যান্য টেলিকম কোম্পানিগুলির থেকে পিছিয়ে পড়েছে এ কথা হয়তো সবাই জানি। তবে বি এস এন এল এর তরফ থেকে জানানো হয়েছিল যে তারা খুব শীঘ্রই ৪ জি পরিষেবা চালু করতে চলেছে। এর কিছু কিছু জায়গায় চালু হয়েছিল এই পরিষেবার তবে আরও ৫০,০০০ টি যায়গায় এই পরিষেবা চালু করার কথা বলেছিল বিএসএনএল এর জন্য 312 দেখে নিয়েছি এবং এর শেষ তারিখ ছিল কিন্তু বিএসএনএল ১৫ দিনের জন্য টেন্ডার পিছিয়েছে মনে করানোর জন্য সিদ্ধান্ত নিয়েছে।

বিসএনএল এই একমাত্র টেলিকম সংস্থা যা তাদের ১২০ মিলিয়ন ব্যবহারকারীদের ৪জি পরিষেবা এখনো পর্যন্ত দিতে পারেনি যদিও ২০ টি সার্কেলের কিছু কিছু যায়গায় তারা এই পরিষেবা চালু করেছে।
তারা সমস্ত যায়গায় ৪ জি পরিষেবা চালু করলে তবেই জিও, এয়ারটেল, ভোডাফোন আইডিয়ার সাথে প্রতিযোগিতায় নামতে পারবে। তবে সংস্থাটি ১৫ দিনের স্থগিতাদেশ জারি করেছে বলে এটি আরো পিছিয়ে যেতে পারে বলে মনে করা হচ্ছে ।

৪জি এর জন্যে আরো অপেক্ষা করতে হবে, BSNL গ্ৰাহকদের জন্যে খারাপ খবর। 3

সাম্প্রতি একটি রিপোর্টে জানা গেছে যে স্যামসাং, জেডটিই, নোকিয়া এবং এরিকসনের মত কিছু কম্পানি বিএসএনল এর ৪ জি সম্প্রসারণের কাজে সহযোগিতার হাত বাড়িয়েছে তবে স্যামসাং জিওর সাথে হাত মিলিয়ে আগে থেকেই সারা ভারতে LTE নেটওয়ার্কের ওপর কাজ করে যাচ্ছে। বিসএনএল জানিয়েছে তারা এই নেটওয়ার্ক সম্প্রসারণের জন্য ১১,০০০ কোটি টাকা বরাদ্দ করেছে। এবার হয়তো বিএসএনএল তাদের গ্ৰাহকদের জন্য শিঘ্রই ৪জি পরিষেবা আনতে চলেছে।