করোনা বুলেটিন : দেশ ও রাজ্য

586
Advertisement

২৪শে এপ্রিল :ভারতে গত ২৪ ঘণ্টায় কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা বাড়ল ১৭৫২। এই বৃদ্ধি এখনও পর্যন্ত একদিনে সর্বোচ্চ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ২৪ এপ্রিল, শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ২৩৪৫২। মৃত্যু হয়েছে ৭২৩ জনের। গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু হয়েছে। একদিনে ৪৮৯ জন সুস্থও হয়ে উঠেছেন। এই মুহূর্তে দেশে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৪৮১৪। অর্থাৎ বর্তমানে ভারতে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ১৭৯১৫।

Advertisement

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, তাদের এই পরিসংখ্যান ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের সঙ্গে মিলিয়ে দেখা হচ্ছে। এছাড়াও বিভিন্ন রাজ্যের তরফে পাঠানো পরিসংখ্যান খতিয়ে দেখা হচ্ছে বলেও জানানো হয়েছে। মৃত্যুর সংখ্যাতেও সবার উপরে রয়েছে মহারাষ্ট্র। এই রাজ্যে ২৮৩ জনের মৃত্যু হয়েছে। গুজরাতে মৃত্যু হয়েছে ১১২ জনের। মধ্যপ্রদেশে ৮৩ জন কোভিড ১৯-এ মারা গিয়েছেন। পশ্চিমবঙ্গ সরকারের দেওয়া তথ্য অনুসারে রাজ্যে করোনায় আরও ৩ জনের মৃত্যু । রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে ১৮ । অডিট কমিটির দেওয়া রিপোর্ট অনুযায়ী এই পরিসংখ্যান । গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫১ জনের শরীরে করোনার সংক্রমণ মিলেছে । এই মুহূর্তে রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে ৩৮৫ জন চিকিৎসাধীন রয়েছেন।

Advertisement
Advertisement

এছাড়াও আরও ৫ রাজ্যে করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। অরুণাচল প্রদেশে ১ জন, মেঘালয়ে ১২ জন, ত্রিপুরাতে ২জন, ঝাড়খণ্ডে ৫৫ জন ও অসমে ৩৬ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। অসমে ১ জনের, ঝাড়খণ্ডে ৩ জনের এবং মেঘালয়ে ১ জনের মৃত্যু হয়েছে। অরুণাচল প্রদেশে ১ জন, ত্রিপুরাতে ১ জন, ঝাড়খণ্ডে ৮ জন ও অসমে ১৯ জন সুস্থ হয়ে উঠেছেন বলে খবর।