Homeএখন খবরবাতিল হল একাদশ শ্রেণির পরীক্ষা!নিজের স্কুলেই উচ্চমাধ্যমিক হবে এই বছর

বাতিল হল একাদশ শ্রেণির পরীক্ষা!নিজের স্কুলেই উচ্চমাধ্যমিক হবে এই বছর

Advertisement

নিউজ ডেস্ক: দেশে প্রতিনিয়ত বাড়ছে করোনা সংক্রমণ। ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত গোটা দেশ। রাজ্যেও প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা।

পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ এই পরিস্থিতিতে একাদশ এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষা নিয়ে বড়সড় ঘোষণা করল। বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে বাতিল করা হয়েছে একাদশ শ্রেণির পরীক্ষা। পাশাপাশি অন্য স্কুলে নয়, নিজেদের স্কুলেই পরীক্ষায় বসবেন উচ্চমাধ্যমিক পড়ুয়ারা। এছাড়া পরীক্ষার সময়ও পরিবর্তন করা হয়েছে।

এদিন শুক্রবার পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘কোভিড পরিস্থিতি এবং অন্যান্য কারণে ২০২১ সালের একাদশ শ্রেণির পরীক্ষা বাতিল করা হল। একাদশ শ্রেণির পড়ুয়াদের সবাইকেই দ্বাদশে উত্তীর্ণ করা হবে।’

এছাড়া সেখানে আরও বলা হয়েছে যে, আগামী ১৫ জুন থেকে শুরু হতে চলা উচ্চমাধ্যমিক পরীক্ষার ক্ষেত্রেও বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।করোনা পরিস্থিতির জন্য চলতি বছরে নিজের নিজের স্কুলেই পরীক্ষায় বসবেন উচ্চমাধ্যমিক পড়ুয়ারা। তবে একাদশ শ্রেণির পরীক্ষা বাতিল হওয়ায়, সকাল ১০টার পরিবর্তে দুপুর ১২টা থেকে শুরু হবে উচ্চমাধ্যমিক পরীক্ষা। চলবে দুপুর ৩টে থেকে ৫টা পর্যন্ত।

Advertisement

Advertisement

RELATED ARTICLES

Most Popular