কয়লাকাণ্ডে জেরা করতে চেয়ে অভিষেকের বাড়িতে সিবিআই! নোটিশ ধরালো ধরানো হল ভাইপোর স্ত্রী ও শ্যালিকার নামে

509
Advertisement

অশ্লেষা চৌধুরী:কয়লা পাচার (coal scam) কাণ্ডে তৃণমূল যুব কংগ্রেসর সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যয়ের বাড়িতে (abhishek banerjee) নোটিশ। এদিন তাঁর বাড়িতে গিয়ে সিবিআই-এর (cbi) অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চ নোটিশ দিয়েছে বলে জানা গিয়েছে। নোটিশ দেওয়া হয়েছে তাঁর স্ত্রী ও শ্যালিকার নামে। তাঁদের নির্দিষ্ট দিনে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

Advertisement

এখুনি অবশ্য  অভিষেকের বন্দ্যোপাধ্যায় নিয়ে কিছু বলা হয়নি। পরিবর্তে তাঁর স্ত্রীকে নোটিশ দিয়েছে সিবিআই। অভিষেকের কালীঘাটের বাড়ীতে গিয়ে সিবিআই টিম এই নোটিশ দিয়ে অভিষেকের স্ত্রী রুজিরার ব্যাঙ্ক অ্যাকাউন্টের লেনদেন নিয়ে প্রশ্ন তুলেছে । সিবিআই সূত্রে খবর, রুজিরার অ্যাকাউন্টে একাধিক সন্দেহজনক লেনদেন করা হয়েছে। ‘আজই অভিষেকের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই’। নোটিশ দিতে রবিবার দুপুরে তাঁর বাড়িতে যান সিবিআই আধিকারিকরা। তবে বাড়ী থেকে জানানো হয় রুজিরা বাড়ীতে নেই।

Advertisement
Advertisement

কয়লা পাচার কাণ্ডে রাজ্যজুড়ে তল্লাশি চালাচ্ছে সিবিআই। কয়লা পাচার মামলায় অন্যতম অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা ও তার সঙ্গী রত্নেশ ভার্মা সম্পত্তি বাজেয়াপ্ত করার জন্য আসানসোলের সিবিআইয়ের বিশেষ আদালতে আবেদন জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই আবেদনের বিষয়ে এদিন চূড়ান্ত রায় দেয়নি আদালত। তবে মামলার তদন্তকারী আধিকারিকের কাছ থেকে দু’জনের সম্পত্তির যাবতীয় তথ্য চাওয়া হয়েছে। বৃহস্পতিবারও সিবিআইয়ের একটি দল পুরুলিয়ার ভামুড়িয়ার বাড়ীতে লালার খোঁজে যায়। যদিও তাকে পাওয়া যায়নি।

এরপর এই কয়লাকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে নোটিশ দেওয়া হয়। শুধু তাই নয়, অভিষেকের স্ত্রীর পাশাপাশি তাঁর শ্যালিকাকেও নোটিশ দেওয়া হয় বলে অসমর্থিত সূত্রে খবর। সিবিআইয়ের এই পদক্ষেপকে ‘রাজনৈতিক প্রতিহিংসা’ বলে দাবী করেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।