কয়লা কেলেঙ্কারি কাণ্ডের জট খুলতে এবার বাঁকুড়ার এসপি কোটেশ্বর রাওকে তলব সিবিআইয়ের

265
কয়লা কেলেঙ্কারি কাণ্ডের জট খুলতে এবার বাঁকুড়ার এসপি কোটেশ্বর রাওকে তলব সিবিআইয়ের 1

নিউজ ডেস্ক: কয়লা কাণ্ডে সিবিআইয়ের স্ক্যানারে আরও এক IPS অফিসার, বাঁকুড়ার পুলিশ সুপার। সিবিআই কয়লা কেলেঙ্কারি কাণ্ডের জট খুলতে IPS অফিসারকে তলব। বাঁকুড়ার পুলিশ সুপার কোটেশ্বর রাওকে মঙ্গলবার নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে এই কাণ্ডে বাঁকুড়ার আইসি অশোক মিশ্রকে গ্রেপ্তার করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার সরাসরি এসপি-কে তলব করা হল।

কয়লা কেলেঙ্কারি কাণ্ডের জট খুলতে এবার বাঁকুড়ার এসপি কোটেশ্বর রাওকে তলব সিবিআইয়ের 2

গত ২ বছর ধরে বাঁকুড়ার পুলিশ সুপার থাকাকালীন কোটেশ্বর রাওয়ের কাছে কয়লা কেলেঙ্কারি সংক্রান্ত অভিযোগ জমা পড়েছিল। কিন্তু তিনি সেসব গ্রাহ্য করেননি। এই তথ্য পেয়ে সিবিআই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠায়।

কয়লা কেলেঙ্কারি কাণ্ডের জট খুলতে এবার বাঁকুড়ার এসপি কোটেশ্বর রাওকে তলব সিবিআইয়ের 3

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা মাস দুই আগে একাধিকবার বাঁকুড়ার ইন্সপেক্টর ইনচার্জ অশোক মিশ্রকে সমন পাঠিয়েছিল। কয়েকবার হাজিরা এড়ানোর পর কলকাতায় সিবিআইয়ের দপ্তরে হাজিরা দিয়েছিলেন তিনি।

সূত্রের খবর অনুযায়ী, প্রথমবার জিজ্ঞাসাবাদ চলেছিল প্রায় ৭ ঘণ্টা ধরে। সিবিআই কর্তারা সেবার আইসি’র জবাবে কয়লা এবং গরু পাচার নিয়ে নানা প্রশ্নের উত্তরে সন্তুষ্ট হয়েছিলেন। ভোটের আগে, চলতি মাসের ৪ তারিখ গ্রেপ্তার করা হয় বাঁকুড়া থানার আইসি অশোক মিশ্রকে।তাঁর কথার সূত্র ধরেই কয়লা পাচার কাণ্ডে জড়িত অন্যান্যদের খোঁজখবর মিলবে বলে আশা ছিল গোয়েন্দাদের।

উল্লেখ্য, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই কয়লা পাচার কাণ্ডে ইডি (ED)র সঙ্গে দ্রুতগতিতে তদন্ত চালাচ্ছে। ভারত ও বাংলাদেশে ছড়িয়ে থাকা এই চক্রের চাঁইদের ধরতে তৎপর হয়েছেন গোয়েন্দারা। বিনয়ের ভাই বিকাশের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করেছিল সিবিআই। পরে দিল্লী থেকে বিকাশ মিশ্রকে গ্রেপ্তার করা হয়। বাংলায় ভোটপর্ব চলাকালীন এবার আরেক আইপিএসকে তলব করে আরও দ্রুত কেলেঙ্কারির জাল গুটিয়ে আনতে তৎপর হল সিবিআই।

Previous articleরাজ্যের বিভিন্ন প্রান্তে বৃষ্টির সম্ভাবনা; জানাল হাওয়া অফিসp
Next articleসিবিএসই বোর্ডের পরীক্ষা বাতিলের আবেদন জানিয়ে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীকে চিঠি প্রিয়াঙ্কার