ভোটের মুখে ফের দলবদল; কৈলাসের হাত ধরে পদ্মে যোগ শিলিগুড়ির নান্টুর

314
ভোটের মুখে ফের দলবদল; কৈলাসের হাত ধরে পদ্মে যোগ শিলিগুড়ির নান্টুর 1

নিউজ ডেস্ক: জল্পনার অবসান! শিলিগুড়ি বিধানসভা কেন্দ্রের নির্দল প্রার্থী কলকাতাতে কৈলাশ বিজয়া বর্গীর হাত ধরে যোগ দিলেন পদ্ম শিবিরে। শিলিগুড়ি কেন্দ্রে তৃণমূল কংগ্রেস ওম প্রকাশ মিশ্রকে প্রার্থী করায় বহিরাগত প্রার্থীর অভিযোগ তুলে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সরব হয়ে নির্দল প্রার্থী হয়ে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়ে শিলিগুড়িতে নিজের প্রচারে দেখা গিয়েছিল নান্টু পালকে। এরপর তৃণমূল থেকে শোকজ করা হয় নান্টু পাল ও স্ত্রী মঞ্জুশ্রী পালকে। তবে শহর জুড়ে নান্টু পালের সমর্থনে পোস্টার ও ব্যানার লক্ষ্য করা যায়। তখন থেকেই জল্পনা শুরু হয়েছিল নান্টু কী বিজেপিতে যাচ্ছেন! এদিন সেই জল্পনাই সত্যি হল।

তৃণমূল বিরুদ্ধে সরব হলে শহরে নান্টু পাল গেরুয়া শিবিরের সামিল হওয়া নিয়ে জল্পনা শুরু হলে, তবে নির্দল প্রার্থী হয়ে ভোটে লড়াইয়ে অংশ নেওয়ার কথা জানালেও বুধবার সকল জল্পনার অবসান ঘটিয়ে বহুবার দলবদল করে অবশেষে বিজেপিতে নান্টু পাল।

ভোটের মুখে ফের দলবদল; কৈলাসের হাত ধরে পদ্মে যোগ শিলিগুড়ির নান্টুর 2

উল্লেখ্য, কলকাতায় গিয়েছেন তৃণমুলের বিদ্রোহী নেতা নান্টু পাল। বিজেপিতে যোগ দিতে চলেছেন নান্টু বাবু? বুধবারই কলকাতায় বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়র হাতে গেরুয়া পতাকা হাতে তুলে নিতে চলেছেন শিলিগুড়ি পুরনিগমের এই প্রাক্তন তৃণমূল কাউন্সিলর। অসমর্থিত সূত্রে এমনটাই খবর পাওয়া গিয়েছিল। দিন কয়েক আগেই নির্দল প্রার্থী হিসেবে ভোটে দাঁড়ানোর কথা ঘোষণা করেছিলেন নান্টু। জানা গিয়েছিল, শিলিগুড়িতে ফিরে তিনি সেই প্রার্থীপদ প্রত্যাহার করে বিজেপির সমর্থনে প্রচারে নামবেন। তবে এপ্রসঙ্গে এখনও নান্টু পালের কোনও প্রতিক্রিয়া মেলেনি তখনও।

প্রার্থী পছন্দ না হওয়ায় আগেই নির্দল প্রার্থী হিসেবে ভোটে দাঁড়ানোর কথা ঘোষণা করেন নান্টু পাল। গত ৭ মার্চ নির্দল প্রার্থী হিসেবে ভোটে দাঁড়ানোর কথা ঘোষণা করেন নান্টু পাল। এরপর শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন দপ্তর (এসজেডিএ)-এর ভাইস চেয়ারম্যানের পদ ছাড়েন তিনি। তবে নির্দল প্রার্থী হয়ে তিনি এও জানিয়েছিলেন যে, নির্বাচনে যে দল জিতবে, তাকেই তিনি সমর্থন করবেন। তবে সেইদিন পর্যন্ত আর অপেক্ষা করে থাকতে পারলেন না নান্টু পাল, তার আগেই কলকাতায় গিয়ে কৈলাসের হাত ধরে যোগ দিলেন পদ্ম শিবিরে।