১০ বছর আগের পোষাক বিতর্ক আবারও উস্কে দিলেন চিরঞ্জিৎ

350
১০ বছর আগের পোষাক বিতর্ক আবারও উস্কে দিলেন চিরঞ্জিৎ 1

নিজস্ব সংবাদদাতা: মহিলাদের পোষাক নিয়ে ওঠা পুরোন বিতর্ক আরও একবার উসকে দিলেন বারাসতের তৃণমূল কংগ্রেস মনোনীত প্রার্থী চিরঞ্জিৎ চক্রবর্তী। মহিলাদের পোষাক নিয়ে তাঁর করা ১০ বছর আগের মন্তব্যে এখনও অনড় বারাসতের শাসক শিবিরের প্রার্থী। তাঁর মতে, এক এক জায়গায় একেকরকম বেশভূষা হওয়া উচিৎ।

১০ বছর আগের পোষাক বিতর্ক আবারও উস্কে দিলেন চিরঞ্জিৎ 2

শুক্রবার দুপুরে বারাসতে এক সাংবাদিক বৈঠকে চিরঞ্জিৎ আবারও বলেন, মহিলা নির্যাতনের একটা বড় কারন তাদের পোষাক। তার অবস্থান নিয়ে আবার এদিন বিতর্ক দানা বাঁধছে। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে। বিরোধীরাও বিষয়টি নিয়ে আবার সোচ্চার হয়েছেন। বাম জোটের বারাসত কেন্দ্রের প্রার্থী সঞ্জীব চট্টোপাধ্যায় নারীদের সম্পর্কে চিরঞ্জিতের জীবনবোধ নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন ।

১০ বছর আগের পোষাক বিতর্ক আবারও উস্কে দিলেন চিরঞ্জিৎ 3

বারাসতে বিধায়ক পর্বের গোড়ার দিকে একটি শ্লীলতাহানীর ঘটনায় বারাসত থানায় দাঁড়িয়ে ড্রেস কোড নিয়ে সরব চিরঞ্জিত চক্রবর্তী বলেছিলেন, পোষাক পরার বিষয়ে মহিলাদের অনেক সচেতন হওয়া উচিৎ। অনেকক্ষেত্রেই মহিলাদের পোষাকই তাদের উপরে নির্যাতনের কারন হয়ে দাঁড়ায়। সেই সময় তার সেই মন্তব্য ঘিরে ব্যাপক বিতর্ক ছড়িয়েছিল। বিভিন্ন মহিলা সংগঠন থেকে তার এই মন্তব্যের বিরোধিতা করা হয়েছিল। দাবী উঠেছিল পোশাক নিয়ে বারাসতের বিধায়ক মহিলাদের অপমান করেছেন।

প্রায় ১০ বছর পর তৃতীয় বার প্রার্থী হয়ে পুরোনো অবস্থান থেকে না সরে আবারও তিনি সেই বিতর্ক উসকে দিলেন। দশ বছরে বারাসত অনেক বদলেছে মানলেও বিধায়ক চিরঞ্জিত চক্রবর্তী নারীদের বেশভূষা নিয়ে তাঁর সনাতন রক্ষণশীল ভাবনায় বদল আনতে নারাজ। আর এই বিষয়টি নিয়ে বামেদের পাশাপাশি তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে বারাসতের গেরুয়া শিবিরও। তথাপি অনড় চিরঞ্জিত মানতে নারাজ তাঁর মন্তব্যে নতুন করে বিতর্ক আবার দানা বাঁধতে পারে।

Previous articleমাঝ রাতের আগেই বসে গেল হোয়াটস্যাপ, আধ ঘন্টা নাজেহাল ব্যবহারকারীরা
Next articleপি.কের স্লোগানেই বাজিমাত শ্রাবন্তীর! পার্থের বিরুদ্ধে দাঁড়িয়ে বললেন, বেহালা নিজের মেয়েকেই চায়