করোনায় প্রাণ গেল কংগ্রেস প্রার্থী রেজাউল হকের! করোনার এই ভয়ঙ্কর পরিস্থিতিতে প্রচার চালানো রাজনৈতিক দলের হুঁশ ফিরবে কি?

386
করোনায় প্রাণ গেল কংগ্রেস প্রার্থী রেজাউল হকের! করোনার এই ভয়ঙ্কর পরিস্থিতিতে প্রচার চালানো রাজনৈতিক দলের হুঁশ ফিরবে কি? 1

বিশ্বজিৎ দাস:- করোনার দ্বিতীয় ঢেউ এর মধ্যেই পশ্চিমবঙ্গে ভোট পর্ব চলছে।এই করোনাকালীন পরিস্থিতিতেই বিভিন্ন রাজনৈতিক দলের প্রচার চলছে।

করোনায় প্রাণ গেল কংগ্রেস প্রার্থী রেজাউল হকের! করোনার এই ভয়ঙ্কর পরিস্থিতিতে প্রচার চালানো রাজনৈতিক দলের হুঁশ ফিরবে কি? 2

তবে কার্যত নজিরবিহীন ভাবেই সিপিএম জানিয়ে দিয়েছে আর কোনো বড়ো জনসভা তারা করবে না। জোর দেওয়া হবে বাড়ি বাড়ি গিয়ে প্রচার এবং ছোটো ছোটো সভার ওপরে। কিন্তু আর কোনো রাজনৈতিক দল এখনও এই ব্যাপারে কোনো সিদ্ধান্তের কথা কিছু জানায়নি। শুক্রবার জরুরি ভিত্তিতে সর্বদল বৈঠক ডেকেছে নির্বাচন কমিশন। সেখানে কী সিদ্ধান্ত হয় তা পরে জানা যাবে।

করোনায় প্রাণ গেল কংগ্রেস প্রার্থী রেজাউল হকের! করোনার এই ভয়ঙ্কর পরিস্থিতিতে প্রচার চালানো রাজনৈতিক দলের হুঁশ ফিরবে কি? 3

গোটা দেশে প্রতিদিনই বাড়ছে সংক্রমণ।পশ্চিমবঙ্গে পরিস্থিতিও ভালো নয়।করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক ওরফে মন্টু বিশ্বাসের। বেশ কিছুদিন আগে তিনি রাজনৈতিক প্রচারে অংশগ্রহণ করেছিলন।

গত বুধবার রাতেই তাঁকে জঙ্গিপুর থেকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে আসা হয়। বৃহস্পতিবার সকালে মৃত্যু হয়েছে তাঁর।

সূত্রের খবর,গত দু’দিন থেকে রেজাউল অসুস্থ ছিলেন। করোনা পরীক্ষা হয় তাঁর। বুধবার রিপোর্ট পজিটিভ আসে। প্রথমে জঙ্গিপুরের বসুমতী হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল তাঁর।

কিন্তু অবস্থা খারাপ হওয়ায় রেজাউলকে কলকাতায় রেফার করেন চিকিৎসকেরা। বুধবার রাতেই জঙ্গিপুর থেকে কলকাতায় নিয়ে আসা হয় তাঁকে। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই বৃহস্পতিবার সকাল ৫টা নাগাদ মৃত্যু হয় তাঁর।

বুধবার অসুস্থ রেজাউলকে দেখতে হাসপাতালে যান জঙ্গিপুর লোকসভার তৃণমূল সাংসদ খলিলুর রহমান-সহ অনেক নেতা-কর্মী। করোনা আক্রান্ত হয়ে রাজ্যে এই প্রথম কোনও প্রার্থীর মৃত্যু হল। আগামী ২৬ এপ্রিল সপ্তম দফায় সামশেরগঞ্জে ভোটগ্রহণ। তার আগেই রেজাউলের মৃত্যুতে শোকের ছায়া রাজনৈতিক মহলে।

Previous articleদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৭৩৯ জন।
Next article“সিপিএমকে যে ভোট দেবে, তার হাত কেটে দেবো,” তৃণমূল নেতার ভাইরাল ভিডিও ঘিরে রাজনৈতিক তরজা