আমেরিকা, ব্রাজিলের পর করোনায় মৃত্যুর হারে ১ লক্ষের গন্ডি পেরিয়ে তৃতীয় স্থানে ভারত, উদ্বিগ্ন কেন্দ্র

330
আমেরিকা, ব্রাজিলের পর করোনায় মৃত্যুর হারে ১ লক্ষের গন্ডি পেরিয়ে তৃতীয় স্থানে ভারত, উদ্বিগ্ন কেন্দ্র 1

ওয়েব ডেস্ক : আনলক ৫ পর্যায়ে গোটা দেশে ১ লা অক্টোবর থেকে চালু হয়ে গিয়েছে বেশ কিছু নতুন পরিষেবা। এদিকে দেশে করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিন বেড়েই চলেছে। ইতিমধ্যেই দৈনিক সংক্রমণের নিরিখে গোটা বিশ্বে-দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। তবে এদেশে শুধুমাত্র আক্রান্তের সংখ্যাই যে বাড়ছে তা কিন্তু নয়, পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এ দেশে ইতিমধ্যেই করোনায় মৃতের সংখ্যা ১ লক্ষ পেরিয়ে গিয়েছে৷ যা কিনা আমেরিকা, ব্রাজিলের পর তৃতীয় স্থানে। এবিষয়ে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, শুক্রবার গত ১ দিনে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৭৯,৪৭৬ জন। যা কিনা বিগত কিছুদিনের তুলনায় অনেকটাই বেশী। এই মূহুর্তে ভারতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ লক্ষ ৭৩ হাজার ৫৪৪ জন।

আরও পড়ুন -  আজকের রাশিফল । ১৬ সেপ্টেম্বর , কেমন যাবে আজকের দিন !

এ তো গেল মোট আক্রান্তের সংখ্যা। এদিকে মৃতের নিরিখে বিশ্বে ৩ নম্বরে রয়েছে ভারত। প্রথম স্থানে রয়েছে আমেরিকা ও ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় মৃত্যু হয়েছে ১০৬৯ জনের। এর জেরে এই মূহুর্তে দেশে মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৮৪২ জন। তবে আক্রান্তের নিরিখে দেশে ৬৪ লক্ষের গন্ডি পেরোলেও বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন ৯ লক্ষ ৪৪ হাজার ৯৯৬ জন।
এদিকে আক্রান্তের পাশাপাশি দেশের সুস্থতার হারও নেহাতই কম নয়। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৫৪ লক্ষ ২৭ হাজার ৭০৬ জন।

আমেরিকা, ব্রাজিলের পর করোনায় মৃত্যুর হারে ১ লক্ষের গন্ডি পেরিয়ে তৃতীয় স্থানে ভারত, উদ্বিগ্ন কেন্দ্র 2

কয়েকমাস লকডাউনের পর ইতিমধ্যেই আনলকের পঞ্চম পর্যায়ে দেশে চালু হয়ে গিয়েছে একাধিক পরিষেবা। কিন্তু এর সাথে সাথেই দেশে প্রতিদিন বাড়ছে সংক্রমণের সংখ্যা। একদিকে পুনরায় দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে মরিয়া কেন্দ্র, অন্যদিকে দেশে লাখের গন্ডি পেরিয়েছে মৃতের সংখ্যা। এর জেরে স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন কেন্দ্র সরকার। তবে ইতিমধ্যেই জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তরফে রিপোর্ প্রকাশ করা হয়েছে। তাতে জানা গিয়েছে, করোনা থেকে সুস্থতার হারে ভারত কিন্তু বিশ্বের এক নম্বরে অবস্থান করছে। পাশাপাশি ভারতে মৃত্যুর হার মাত্র ১.৬ %