করোনা আক্রান্ত ড্রাইভার-গার্ড! হাওড়া ও শিয়ালদা শাখার একাধিক ট্রেন বাতিল করল পূর্ব রেল

558
করোনা আক্রান্ত ড্রাইভার-গার্ড! হাওড়া ও শিয়ালদা শাখার একাধিক ট্রেন বাতিল করল পূর্ব রেল 1

নিউজ ডেস্ক: ভারতে বাড়ছে করোনা সংক্রমণ। সম্প্রতি করোনার কোপে পড়েছেন একাধিক রেলকর্মী। ট্রেনের চালক-গার্ড সহ কেউ-ই বাদ যাচ্ছেন না সংক্রমণের হাত থেকে। বাতিল হচ্ছে একের পর এক লোকাল ট্রেন। এমতাবস্থায় আবার শুক্রবার হাওড়া এবং শিয়ালদা শাখায় বহু ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল।

করোনা আক্রান্ত ড্রাইভার-গার্ড! হাওড়া ও শিয়ালদা শাখার একাধিক ট্রেন বাতিল করল পূর্ব রেল 2

সম্প্রতি শিয়ালদা-হাওড়া মিলিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ৬২৪ জন রেলকর্মী। এঁদের মধ্যে চালক, গার্ড এবং অন্যান্য বিভাগের কর্মীরাও রয়েছে। শুধুমাত্র শিয়ালদা ডিভিশনেই ১০০ জন চালক ও গার্ড সংক্রমিত। হাওড়া ডিভিশনে ৩৮২ জন রেলকর্মী আক্রান্ত। চালক ও গার্ড আক্রান্ত হয়েছেন ৬০ জন। লোকাল ও দূরপাল্লার ট্রেন সব মিলিয়েই আক্রান্ত চালক ও গার্ডরা।

করোনা আক্রান্ত ড্রাইভার-গার্ড! হাওড়া ও শিয়ালদা শাখার একাধিক ট্রেন বাতিল করল পূর্ব রেল 3

পূর্ব রেলের আধিকারিকরা জানিয়েছেন, স্টেশনে মাস্ক পরা ও কোভিড বিধি মানা বাধ্যতামূলক করা হয়েছে। না হলে জরিমানা করা হচ্ছে যাত্রীদের কাছ থেকে। পরিস্থিতি উদ্বেগজনক শিয়ালদা ও হাওড়া ডিভিশনে। কিছুদিন আগে ৫০ জন চালক, গার্ড করোনায় আক্রান্ত হওয়ায় ২৯টি লোকাল ট্রেন বাতিল করা হয় গত মঙ্গলবার। একই পরিস্থিতি হাওড়াতেও।

এর আগেও বিভিন্ন শাখায় বাতিল করা হয়েছিল মোট ২৮টি ট্রেন।বৃহস্পতিবার হাওড়া এবং শিয়ালদা শাখায় ৩৮ এবং ৩৩ টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছিল। এদিন আবারও ট্রেন বন্ধের সিদ্ধান্তে সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা। যদিও রেল কর্তৃপক্ষ জানিয়েছেন নিতান্তই বাধ্য হয়েই এই সিদ্ধান্ত নিতে হয়েছে। সংক্রমনের ঝুঁকি নিয়েই চালক, গার্ড সহ রেলকর্মীরা এতদিন পরিস্থিতি স্বাভাবিক রেখেছেন এখন তাঁরাই আক্রান্ত।

তাছাড়াও রেলের আক্রান্তের তালিকায় প্রতিদিনই যুক্ত হচ্ছেন ইঞ্জিনিয়াররাও। রেল ট্রাকের বিদ্যুৎ পরিষেবা, লাইনের মেরামত ও নজরদারি সহ বিভিন্ন বিষয় করে থাকেন এঁরা। ফলে যাত্রী নিরাপত্তা নিশ্চিত করাও হয়ত বিঘ্নিত হতে পারে অদূর ভবিষ্যতে। এমতাবস্থায় কতদিন রেল পরিষেবা স্বাভাবিক রাখা যায় সেটাই বড় প্রশ্ন হয়ে দেখা দিয়েছে।

Previous articleসেই কোভিড হাসপাতালেই বিধ্বংসী আগুন! পুড়ে মৃত্যু ১৩ করোনা রোগীর
Next articleভাইরাসের কবলে পড়ে প্রয়াত বিখ্যাত সংগীত পরিচালক শ্রবণ রাঠোর