সরকারি নির্দেশ ভেঙে কারখানা চালু রাখার উদ্যোগ, হাওড়ায় বিক্ষোভে কর্মীরা

161
Advertisement

নিজস্ব সংবাদদাতা: নবান্ন নির্দেশ দিয়েছে সরকারের পাশাপাশি বেসরকারি অফিস, কারখানা বন্ধ রাখতে হবে । কিন্তু হাওড়ার উলুবেড়িয়া বিরশিবপুর আইটিসি ফুড ফ্যাক্টরি চালু রাখতে মরিয়া কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়লেন কর্মচারীরা। কর্মীদের দাবি করোনার আতঙ্কে যখন সর্বোচ্চ বন্ধের নির্দেশ দিয়েছে রাজ্য সরকার সেই জায়গায় দাঁড়িয়ে আইটিসি ফুড ফ্যাক্টরি কর্মীদের কাজে যোগ দেওয়ার জন্য ফোনে ডাকা হয় কারখানার গেটে। কর্মীদের আভিযোগ তাদের কাজে যোগ দিতে বলা হচ্ছে অথচ কিন্তু কোনো রকম রেজিস্টার ছাড়াই কাজ করবার জন্য চাপ দিচ্ছে কারখানা কর্তৃপক্ষ।

Advertisement

কর্মীদের বক্তব্য তাদের কোনরকম রেজিস্ট্রার বা ফিঙ্গারপ্রিন্ট ছাড়াই কাজে যোগ দিতে বলা হচ্ছে এমতঅবস্থায় কোন কর্মী অসুস্থ হয়ে যায় বা কোন রকম বিপদ ঘটে তার জন্য কর্তৃপক্ষ কোন দায় নেবে না এই কারণে কাজে যোগ দিতে নারাজ কর্মীরা এবং কারখানার গেটে তারা বিক্ষোভ দেখাতে শুরু করে। ঘটনাস্থলে রাজাপুর থানার পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়।

Advertisement
Advertisement

যদিও কারখানা কর্তৃপক্ষর দাবি খাদ্য উৎপাদন অত্যাবশ্যকীয় পন্যের মধ্যেই পড়ে। তাই এই কারখানা চালানোর কোনও বাধা নেই। এ বিষয়ে উপযুক্ত সরকারি আধিকারিকদের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর ফিঙ্গারপ্রিন্ট বা বায়োমেট্রিক হাজিরা বন্ধ করা হয়েছে করোনা সংক্রমন এড়াতে। রেজিষ্টারে সই করেই কর্মীরা কাজে যাবেন। ঘটনার তদন্ত করছে পুলিশ।