করোনার ত্রাস; এবারে স্থগিত করা হল NEET-PG ২০২১ পরীক্ষা, ট্যুইট স্বাস্থ্যমন্ত্রীর

503
করোনার ত্রাস; এবারে স্থগিত করা হল NEET-PG ২০২১ পরীক্ষা, ট্যুইট স্বাস্থ্যমন্ত্রীর 1

বিশ্বজিৎ দাস: ‘স্নাতকোত্তর ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নিল কেন্দ্র সরকার। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছে। দেশজুড়ে করোনার পরিস্থিতির মধ্যে কেন্দ্রীয় সরকার সিদ্ধান্ত নিয়েছে যে ১৮ ই এপ্রিল অনুষ্ঠিত হওয়া এনইইটি পিজি (neet pg) পরীক্ষা স্থগিত।

করোনার ত্রাস; এবারে স্থগিত করা হল NEET-PG ২০২১ পরীক্ষা, ট্যুইট স্বাস্থ্যমন্ত্রীর 2

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষ বর্ধন বৃহস্পতিবার সন্ধ্যায় ট্যুইটের মাধ্যমে এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন যে,করোনার পরিস্থিতি বিবেচনা করে এই পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হবে। উল্লেখ্য, এবার প্রায় ১.৭ লক্ষ শিক্ষার্থী NEET পরীক্ষায় অংশ নেবে। এই পরীক্ষার মাধ্যমে মেডিকেল শিক্ষার্থীরা সরকারী কলেজগুলিতে ভর্তি হন।

করোনার ত্রাস; এবারে স্থগিত করা হল NEET-PG ২০২১ পরীক্ষা, ট্যুইট স্বাস্থ্যমন্ত্রীর 3

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষ বর্ধন ট্যুইট করে বলেন, “কোভিডের ক্রমবর্ধমান মামলার পরিপ্রেক্ষিতে ভারত সরকার # NEETPG2021 পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। ১৮ এপ্রিল এই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরবর্তী পরীক্ষার তারিখ পরে সিদ্ধান্ত নেওয়া হবে। আমাদের তরুণ মেডিকেল শিক্ষার্থীদের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ” তিনি আরও বলেন যে, “আমাদের জন্য তরুণ চিকিৎসকদের নিরাপত্তা সর্বজনীন এবং পরিস্থিতি পর্যালোচনা করার পরে পরীক্ষার পরবর্তী তারিখ নির্ধারণ করা হবে।”

তবে এই প্রথম নয়, এর আগেও একবার এই পরীক্ষা স্থগিত হয়ে যায়। গত জানুয়ারি মাসে এই পরীক্ষা হওয়ার কথা ছিল, তবে এই মারণ ভাইরাসের দাপটের কারণেই স্থগিত হয়ে গিয়েছিল নিট পরীক্ষা। এছাড়াও মহারাষ্ট্র, হিমাচল প্রদেশ, মেঘালয় একাধিক রাজ্যও পরীক্ষা বাতিলের পথেই হেঁটেছে।

Previous articleনির্বাচন প্রাক্কালেই দলমত নির্বিশেষে করোনার কবলে প্রার্থীরা; আক্রান্ত রূপা, গোলাম, প্রদীপ
Next articleকরোনা বিধি মানার বার্তা দিয়েই নববর্ষ উদযাপন কচিকাঁচাদের খড়গপুর শহরে, প্রানের সাড়ায় দুর্গামন্দিরে কবি সাহিত্যিকদের বর্ষবরণ