সাহিত্যের আকাশ ছেড়ে আর্তের অর্তিতে সাড়া দিল লিটিল ম্যাগাজিন, নীল দিগন্ত ছেড়ে মাটিতে ক্লাব সংগঠন

376
সাহিত্যের আকাশ ছেড়ে আর্তের অর্তিতে সাড়া দিল লিটিল ম্যাগাজিন, নীল দিগন্ত ছেড়ে মাটিতে ক্লাব সংগঠন 1

নিজস্ব সংবাদদাতা: ক্ষুধার রাজ্যে পৃথিবী আজ সত্যি সত্যি চরমতর গদ্যময়! অতিমারির হাত ধরে লকডাউন আর লকডাউনের হাত ধরে অনন্ত কর্মহীনতা, উপার্জন হীন মানুষের অসহায় বাস্তবতা। আর সেই বাস্তবতাই বোধহয় ছুটি দিয়েছে কবিতাকে। তাই সাহিত্যের পাতা ছেড়ে লিটলম্যাগও আজ আর্তের পাশে। আজ রবিবার ছুটির দিনে হলদিয়া শহর জুড়ে ধরা পড়ল সেরকমই এক অন‍্য ছবি।কোথাও দুঃস্থ ও অসহায় মানুষের পাশে ক্লাব তো কোথাও লিটিল ম‍্যাগাজিন পরিবার।

শিল্প শহরের এক লিটিল ম‍্যাগাজিন সংস্থা “সূচনা” এর পক্ষ থেকে প্রায় শতাধিক মানুষের হাতে ত্রাণ তুলে দেয় ওই সংস্থার উদ‍্যোক্তারা।চাল,ডাল,আলু,পেঁয়াজ,সোয়াবিন,সাবান তুলে দেওয়া হয়।উপস্থিত ছিলেন পৌরসভার শিক্ষা দপ্তরের চেয়ারম‍্যান ইন কাউন্সিল জয়ন্তী রায় দন্ডপাট, স্থানীয় স্কুল শিক্ষক অনপম বিশ্বাস,সমাজসেবী হরিপদ নস্কর,অরুন দাস সুকমল প্রধান প্রমুখ।”সূচনা” লিটিল ম‍্যাগাজিনের সম্পাদক সুদীপ কুমার মাইতি বলেন আমরা আজ দ্বিতীয় দফায় সামাজিক দূরত্ব মেনে এলকার কিছু দুঃস্থ মানুষের হাতে ত্রাণ সামগ্ৰী তুলে দিয়েছি।
পিছিয়ে নেই ক্লাব সংগঠনগুলিও। হলদিয়া দূর্গাচক ১০ নং ওয়ার্ডের “নীল দিগন্ত ক্লাবের” উদ‍্যোগে এলাকার স্থানীয় দুঃস্থ মানুষের হাতে তুলে দেওয়া হয় চাল,ডাল,আলু,সবজী সহ সাবান।উপস্থিত ছিলেন হলথিয়া পৌরসভার পূর্ত দপ্তরের চেয়ারম‍্যান ইন কাউন্সিল নারায়ন চন্দ্র প্রামানিক।

সাহিত্যের আকাশ ছেড়ে আর্তের অর্তিতে সাড়া দিল লিটিল ম্যাগাজিন, নীল দিগন্ত ছেড়ে মাটিতে ক্লাব সংগঠন 2

হলদিয়া দেভোগ অঞ্চলের অন্তগর্ত কিসমত শিবরাম নগর গ্ৰামের স্থানীয় ক্লাব “আমরা সবাই মনসা পূজা কমিটি” এলাকার দরিদ্র ও অসহায় মানুষের হাতে খাদ‍্য সামগ্ৰী তুলে দেয়।চাল,ডাল,আলু,সোয়াবিন,সাবান দেওয়া হয় দুঃস্থ মানুষের হাতে।উপস্থিত ছিলেন ভবানীপুর থাকার ও.সি রাজা মন্ডল মহাশয়।তিনি এলাকাবাসীর উদ‍্যেশে বলেন লকডাউন মেনে চলতে ও বাড়িতে থাকতে।
রবিবারের ছুটিতে শহরের প্রতিটি এলাকায় ক্লাব ও সংগঠন গুলো এভাবে মানবিক মুখ হয়ে ওঠার জন‍্য শুধু এলাকাবাসী নয় প্রশাসনের কর্তারা কূর্ণিশ জানিয়েছেন উদ্যোক্তাদের।