নতুন সংসার পাততেই লকডাউন ভেঙেই পগার পার প্রেমিক প্রেমিকা, আইন ভাঙার অপরাধে মামলা দায়ের পুলিশের

375
Advertisement

নিজস্ব সংবাদদাতা: কথায় বলে মিঞা বিবি রাজি তো কেয়া করেগা কাজি ! হলও তাই, ২১ দিনের লকডাউন ভেঙেই ঘর ছেড়ে প্রেমিকের সঙ্গে পালিয়ে গিয়ে বিয়েও সেরে ফেললেন প্রেমিকা। যেহেতু কন্যা সাবালিকা তাই কিছু করার নেই মেয়ের বাবার কিন্তু ভারতীয় আইন বলে কথা! আইন যেমন আছে তেমনই আছে আইনের ফাঁকও। আর সেই ফাঁক খুঁজেই দুজনের বিরুদ্ধে লকডাউন ভাঙার আভিযোগ দায়ের করে দিয়েছেন মেয়ের বাবা আর সেই অভিযোগের সুত্র ধরেই পুলিশ ওই যুগলের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

Advertisement

‌ কেরলের কোজিকোড জেলার  থামারসেরি গ্রামের এই চাঞ্চল্যকর ঘটনায় লকডাউনের বাজারেও শুরু হয়েছে জোর আলোচনা। খবর জানাজানি হওয়ার পর রেগে আগুন মেয়ের বাবা। কারণ একে তো মেয়ে পালিয়েছে, তার উপর আবার পালিয়েছে ভিনধর্মের এক ছেলের সঙ্গে। কোনও উপায় না দেখে তাই লকডাউনকেই হাতিয়ার করলেন মেয়ের বাবা। লকডাউনের নিষেধাজ্ঞা অমান্য করে পালিয়েছে মেয়ে, এই অভিযোগে আদালতের দ্বারস্থ হলেন বছর একুশের তরুণীর বাবা। এরপরেই তদন্তে নামে পুলিশ।

Advertisement
Advertisement

তদন্তে নেমে পুলিশ,এদিক-ওদিক খোঁজার পর পাকড়াও করে ওই প্রেমিক যুগলকে। পুলিশ জানিয়েছে, গত শনিবার নিজের ২৩ বছরের প্রেমিকের সঙ্গে বেপাত্তা হয়ে যান ওই তরুণী।এদিকে ভিনধর্মের ছেলে হওয়ায় আগে থেকেই মেয়েটির পরিবার তাঁদের ওই প্রণয়-সম্পর্কের বিরুদ্ধে ছিল।পুলিশ ওই দু’জনকে ধরে ম্যাজিস্ট্রেটের সামনে হাজির করে। কিন্তু দু’জনেই প্রাপ্তবয়স্ক হওয়ায় তাঁদের ছেড়ে দিতে বাধ্য হয় প্রশাসন। ওই তরুণীকে আদালতে হাজির করা হলে তিনি বলেন যে স্বেচ্ছায় প্রেমিকের সঙ্গে পালিয়ে গেছেন। তবে আদালতের নির্দেশে পুলিশ কোভিড-১৯য়ের সংক্রমণ আটকানোর জন্য সরকার যে লকডাউন জারি করা হয়েছে তা লঙ্ঘনের দায়ে প্রেমিক যুগলের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।