ফের ডিউজে খড়গপুর! ক্রিকেটের শহরে শুরু আন্তঃরাজ্য টুয়েন্টি-টুয়েন্টি

644
ফের ডিউজে খড়গপুর! ক্রিকেটের শহরে শুরু আন্তঃরাজ্য টুয়েন্টি-টুয়েন্টি 1

ফের ডিউজে খড়গপুর! ক্রিকেটের শহরে শুরু আন্তঃরাজ্য টুয়েন্টি-টুয়েন্টি 2নিজস্ব সংবাদদাতা: ধোনি থেকে করনলাল মাঝখানে বিদ্যুতের ঝলক নিয়ে বেদনায় চলে যাওয়া অঙ্কিত শর্মা! সেরসা স্টেডিয়াম আর বিএনআর গ্রাউন্ড কিংবা দুর্গামন্দির মাঠ, ট্রাফিক রিকরিয়েশন,ধ্যানসিং ময়দান থেকে মথুরাকাটি। খড়গপুর শহরের কোথায় নেই ক্রিকেট? নেট প্র্যাকটিস থেকে পাড়ার টুর্নামেন্ট ছাড়িয়ে এবার জমজমাট টুয়েন্টি-টুয়েন্টি নক-আউট টুর্নামেন্ট শুরু হয়ে গেল খড়গপুর বিএনআর গ্রাউন্ডে।

বুধবার ৫দিন ব্যাপী সেই ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করলেন শহরের পরিচিত প্রবীণ ক্রীড়া ব্যক্তিত্ব পল্লব দাশগুপ্ত ওরফে পলু-দা। বর্ণময় সেই উদ্বোধনে পলু-দার হাত থেকে ভবানীপুর আর সুভাসপল্লীর মাথার ওপরে উড়ে সারা শহরকে জানিয়ে দিল এই আন্তঃরাজ্য নকআউট এই ডিউজ টুর্নামেন্ট শুরু হওয়ার কথা।

ফের ডিউজে খড়গপুর! ক্রিকেটের শহরে শুরু আন্তঃরাজ্য টুয়েন্টি-টুয়েন্টি 3

মানস-গৌতম-নারায়ন চৌবে মেমোরিয়াল ট্রাষ্ট আয়োজিত এই টুর্নামেন্টের আয়োজকরা জানিয়েছেন, মোট আটটি দল অংশ নিয়েছে এই টুর্নামেন্টে। খড়গপুরের ২টি দল ছাড়াও কলকাতা, ছত্তিশগড়, ঝাড়খন্ড, বিহার ও ওড়িশার দল খেলছে।

বুধবার, উদ্বোধনী ম্যাচে খড়গপুর ব্লুজ খেলেছে খড়গপুর স্ট্রাইকার্সের বিরুদ্ধে অন্যদিকে এএসএ বুমবুম স্পোর্টস বনাম বালিগঞ্জ স্পোর্টিংসের খেলা হয়েছে। আগামী কাল মাঠে নামছে ভুবনেশ্বর, পাটনা, ছত্তিশগড় ও ধানবাদের দলগুলি।

৫তারিখ শেষ চারের সেমিফাইনালের পর একেবারে ৭তারিখ রবিবার ফাইনাল। মাঝে শনিবার কোনও খেলা থাকছেনা পরিবর্তে ওই দিন চুড়ান্ত পর্যায়ের খেলার জন্য মাঠ জুড়ে প্রস্তুতি নেওয়া হবে। আয়োজক সংস্থার কর্ণধার দেবাশিস চৌধুরী জানিয়েছেন বিজয়ী এবং বিজিত দুই দলকে উইনার্স ও রানার্স ট্রফি ছাড়াও ৫১ এবং ৩১হাজার টাকা করে দেওয়া হবে। উল্লেখ্য কয়েকদিন আগেই আরও একটি ডিউজ টুর্নামেন্ট হয়ে গেছিল এই মাঠেই।