ফের কাটমানি ইস্যু সামনে আনছে বিজেপি অভিযোগ , বীরভূমে তৃনমূল নেতার বাড়ি ঘিরে বিক্ষোভ

170
ফের কাটমানি ইস্যু সামনে আনছে বিজেপি অভিযোগ , বীরভূমে তৃনমূল নেতার বাড়ি ঘিরে বিক্ষোভ 1
ফের কাটমানি ইস্যু সামনে আনছে বিজেপি অভিযোগ , বীরভূমে তৃনমূল নেতার বাড়ি ঘিরে বিক্ষোভ 2
ফের কাটমানি ইস্যু সামনে আনছে বিজেপি অভিযোগ , বীরভূমে তৃনমূল নেতার বাড়ি ঘিরে বিক্ষোভ 3

নিজস্ব সংবাদদাতা: কাটমানি বিক্ষোভ পিছু ছাড়ছেনা তৃনমূলকে। এনআরসি আর ক্যা কে ঘিরে তৃনমূল যখন নিজের ফর্ম ফিরে পেতে মরিয়া তখন ফের প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্পের বাড়ি তৈরির টাকা থেকে ১০,০০০ টাকা করে কাটমানি নেওয়ার অভিযোগ, সেই অভিযোগে তৃণমূল নেতার বাড়ি ঘেরাও স্থানীয় বাসিন্দাদের। আর সেই ঘটনা ঘটল খোদ অনুব্রত মন্ডলের গড়ে।

ফের কাটমানি ইস্যু সামনে আনছে বিজেপি অভিযোগ , বীরভূমে তৃনমূল নেতার বাড়ি ঘিরে বিক্ষোভ 4

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
বৃহস্পতিবার বোলপুর থানার বাহিরী পাঁচশোয়া পঞ্চায়েতের ইটণ্ডা গ্রামে আদিবাসী পাড়াতে প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি থেকে টাকা নেওয়ার অভিযোগ স্থানীয় তৃনমূল নেতাদের বিরুদ্ধে। অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার সকালে গ্রামবাসীরা তৃনমূল নেতার বাড়িতে গিয়ে বিক্ষোভ দেখায়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
বিক্ষোভরত গ্রামবাসিরা অভিযোগ করেন , “বাড়ি তৈরির প্রকল্পের টাকা থেকে অজস্র টাকা তোলা হয়েছে। প্রতি বাড়ি পিছু ১০০০০ টাকা নেওয়া হয়েছে, কারোর কারোর কাছে আরও বেশি।” গ্রামবাসীদের আরও অভিযোগ, “এই টাকা নেওয়া হয়েছে উপর মহলের কথা মতোই।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
যদিও যেসকল তৃণমূল নেতার বিরুদ্ধে কাটমানি নেওয়ার অভিযোগ তুলেছেন গ্রামবাসীরা তাঁরা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। তাঁদের বক্তব্য, “আমরা কোনোরকম কাটমানি নি নাই। কে নিয়েছে তা বলতে পারবো না।” যদিও গ্রামবাসীরা নাম করে করে বলে দিচ্ছেন যে সকল তৃণমূল নেতারা টাকা নিয়েছেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
কিছুদিন আগেই বীরভূম জেলা শাসক নির্দেশ দিয়েছিলেন কারোর বিরুদ্ধে অভিযোগ উঠলে তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে। তার সাথেই প্রকাশ্য সভা থেকে জেলা তৃনমূল সভাপতি অনুব্রত মণ্ডলেরও কড়া নির্দেশ রয়েছে তাঁর দলের কেউ বাড়ি তৈরির টাকা নিলে তাকে ছাড় দেওয়া হবে না। বিজেপি সূত্রে জানা গেছে রাজ্যের তিন বিধানসভার উপনির্বাচনে পরাজয় ও এনআরসি ও ক্যা ইস্যুতে কোনঠাসা হওয়ার পর আবার কাটমানি সহ তৃনমূল নেতাদের দুর্নীতি গুলোকে কেন্দ্র করে নতুন করে স্থানীয় স্তরে আন্দোলন শুরু করার উদ্যোগ নিয়েছে।