Homeএখন খবরদেশে ৪০ হাজারের ওপরেই থাকছে দৈনিক সংক্রমন! রাজ্যে ফের বাড়ল আক্রান্ত

দেশে ৪০ হাজারের ওপরেই থাকছে দৈনিক সংক্রমন! রাজ্যে ফের বাড়ল আক্রান্ত

Advertisement

নিউজ ডেস্ক: তবে গত ২৪ ঘণ্টায় কমল দৈনিক মৃত্যু সংক্রমণ। কেন্দ্ৰীয় স্বাস্থ্যমন্ত্রকের শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেম ৪৬ হাজার ৬১৭ এবং সংক্রমনের কারনে মৃত্যু হয়েছে ৮৫৩ জনের। দেশে এখনও পর্যন্ত করোনায় ৪ লক্ষ ৩১২ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪ লক্ষ ৫৮ হাজার ২৫১। এই মুহূর্তে দেশে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫ লক্ষ ৯ হাজার ৬৩৭৷ এরইমধ্যে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ২ কোটি ৯৫ লক্ষ ৪৮ হাজার ৩০২ জন। একদিনে সুস্থতার সংখ্যা ৫৯ হাজার ৩৮৪।

একনজরে দেখে নেওয়া যাক দেশের করোনার সংক্রমণের সর্বশেষ পরিস্থিতি-মোট করোনায় আক্রান্ত হয়েছেন- ৩ কোটি ৪ লক্ষ ৫৮ হাজার ২৫১ ।মোট পরীক্ষা হয়েছে – ২ কোটি ৯৫ লক্ষ ৪৮ হাজার ৩০২।মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা – ৫ লক্ষ ৯ হাজার ৬৩৭।মোট মৃত্যু হয়েছে – ৪ লক্ষ ৩১২ জন।মোট করোনার ভ্যাকসিন দেওয়া হয়েছে – ৩৪ কোটি ৭৬ হাজার ২৩২ ।

অন্যদিকে, পশ্চিমবঙ্গে বৃহস্পতিবারের তুলনায় সামান্য বাড়লো রাজ্যের করোনা সংক্রমন। গত ২৪ ঘন্টায় বেড়েছে করোনা সংক্রমন। স্বাস্থ্য দপ্তরের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১,৫০১ জন এবং এই সময়কালে প্রাণ হারিয়েছেন ২৭ জন। ঊর্ধ্বমুখী সুস্থতার হার।

এছাড়া রাজ্যের সবচেয়ে বেশী সংক্রমিত জেলা উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ১৩৬ জন এবং মৃত্যু হয়েছে ৪ জনের।অন্যদিকে আজ দ্বিতীয় স্থানে উঠে এসেছে পশ্চিম মেদিনীপুর,এখানে একদিনে সংক্রমিত মানুষের সংখ্যা ১৪১ জন ।তৃতীয় স্থানে দার্জিলিং। একদিনে সেখানে আক্রান্ত হয়েছেন ১৩৫ জন। কলকাতা চতুর্থ স্থানে।এখানে একদিনে সংক্রমিত সেখানকার ১২৭ জন এবং মৃত ৪ জন।

পাশাপাশি,একদিনে করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ১,৮৮৯ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪, ৬৩, ৩৭৯ জন । গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৭, ৪৮ শতাংশ।

Advertisement

Advertisement

RELATED ARTICLES

Most Popular