পশ্চিম মেদিনীপুরে দৈনিক সংক্রমন ৪৪৪! টানা ৩দিন ১০০ তেই খড়গপুর, রেলে আক্রান্ত দ্বিগুন, মেদিনীপুর ৮০ ছড়িয়ে, ডেবরা হাফ সেঞ্চুরি, সংক্রমন কমল ঘাটাল মহকুমায়

186
পশ্চিম মেদিনীপুরে দৈনিক সংক্রমন ৪৪৪! টানা ৩দিন ১০০ তেই খড়গপুর, রেলে আক্রান্ত দ্বিগুন, মেদিনীপুর ৮০ ছড়িয়ে, ডেবরা হাফ সেঞ্চুরি, সংক্রমন কমল ঘাটাল মহকুমায় 1

নিজস্ব সংবাদদাতা : সোমবারের থেকে ১৩২ কমে মঙ্গলবার, ২৭ শে এপ্রিল পশ্চিম মেদিনীপুর জেলায় দৈনিক সংক্রমন কমে দাঁড়ালো ৪৪৪ জনে। এঁদের মধ্যে আরটি/পিসিআর পরীক্ষায় ২৬৯, আ্যন্টিজেন পরীক্ষায় ১৪৬ এবং ট্রুনাট পরীক্ষায় ২৯ জনের পজিটিভ এসেছে।

পশ্চিম মেদিনীপুরে দৈনিক সংক্রমন ৪৪৪! টানা ৩দিন ১০০ তেই খড়গপুর, রেলে আক্রান্ত দ্বিগুন, মেদিনীপুর ৮০ ছড়িয়ে, ডেবরা হাফ সেঞ্চুরি, সংক্রমন কমল ঘাটাল মহকুমায় 2

এদিন সংক্রমনে জেলার মধ্যে এগিয়ে খড়গপুর শহর। টানা তিন দিন ১০০ ওপরে রয়েছে দৈনিক সংক্রমন। ২৭শে এপ্রিল খড়গপুর শহর থেকে অন্ততঃ ১০৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। সংক্রমন ভয়াবহ আকার নিয়েছে রেল কর্মী এবং তাঁদের পরিবারে। গত এক সপ্তাহ ধরে রেলপরিবার থেকে গড়ে ৩০জন করে আক্রান্ত হলেও মঙ্গলবার সংখ্যাটা দ্বিগুণের বেশি হয়ে গেছে। আক্রান্ত হয়েছেন অন্ততঃ ৬৩ জন। এদিন শহরের সর্বোচ্চ সংক্রমনের খোঁজ মিলেছে খরিদা (কুমারপাড়া, বিধানপল্লী সহ), ভবানীপুর এবং ইন্দা( শরৎপল্লী সহ )এলাকা থেকে। আক্রান্ত হয়েছেন ৬ জন করে। কৌশল্যায় ৫ এবং আইআইটি ক্যাম্পাসে ৪ আক্রান্তের খোঁজ মিলেছে।
পদ্মপুকুর এলাকা সহ সুভাষপল্লী, মালঞ্চ, ঢেঁকিয়া, সাঁজোয়াল, ঝাপেটাপুর, নিমপুরা এলাকায় ৩জন করে আক্রান্ত। তালবাগিচা, পুরাতনবাজার, বুলবুলচটিতে ২জন করে আক্রান্ত। ১ জন করে আক্রান্ত হয়েছেন বারবেটিয়া, সাউথইন্দা, মিরপুর, জয়হিন্দনগর, গোপালনগর, বাবুলাইন, পাঁচবেড়িয়া, বড়আয়মা, জৈননগর, ছোটট্যাংরা, বোসপুকুর এলাকায়। ৩জন আরপিএফ কর্মী সহ শহরের সুনির্দিষ্ট ঠিকানা উল্লেখিত হয়নি এমন আরও ৩জন আক্রান্ত রয়েছেন।

পশ্চিম মেদিনীপুরে দৈনিক সংক্রমন ৪৪৪! টানা ৩দিন ১০০ তেই খড়গপুর, রেলে আক্রান্ত দ্বিগুন, মেদিনীপুর ৮০ ছড়িয়ে, ডেবরা হাফ সেঞ্চুরি, সংক্রমন কমল ঘাটাল মহকুমায় 3

গ্রামীন খড়গপুর অংশের সালুয়া ইএফআর হেডকোয়ার্টার থেকে ৩ আক্রান্তের সন্ধান মিলেছে। ওয়ালিপুর ও বসন্তপুর হাটসুলতানপুর, খটরঙা থেকে ২জন করে আক্রান্তের খোঁজ মিলেছে। ১জন করে আক্রান্ত হয়েছেন মাদপুর, বসন্তপুর বেলাগেড়িয়া, চাঙ্গুয়াল, দক্ষিণ সিমলা, ভেটিয়া, ভোগডিহি, কেশিয়াসোলে।

মেদিনীপুর শহরে এদিন কিছুটা সংক্রমন নেমে প্রায় ৮০ জন। এদিন শহরে সর্বোচ্চ আক্রান্ত হবিবপুর, তাঁতিগেড়িয়া এলাকায়, ৪জন করে। ধর্মা, শরৎপল্লী, হাতারমাঠ থেকে ৩জন করে আক্রান্তের খোঁজ মিলেছে। নতুনবাজার, সিপাহীবাজার এবং মেডিক্যাল কলেজ থেকে ২জন করে আক্রান্ত। বাকি আক্রান্তের খোঁজ মিলছে মহাতাপপুর, কেরানিতলা, রাজাবাজার, বক্সীবাজার, খাপরেলবাজার, মির্জাবাজার, সাধুরগলি, মিত্র কম্পাউন্ড, নজরগঞ্জ, মেদিনীনগর, তোড়াপাড়া, বরিশাল কলোনি, কুইকোটা, অশোকনগর, পিআর নগর, আনন্দনগর এলাকা থেকে। নির্দিষ্ট ঠিকানা উল্লেখিত হয়নি শহরের এমন বাসিন্দা রয়েছেন ৩৭ জন। মেদিনীপুর সদরে গুড়গুড়িপাল, চাঁদড়া, গোপগড়, ভূঁইয়াআটা ও জগন্নাথপুর থেকে আক্রান্তের খোঁজ মিলেছে।

খড়গপুর মহকুমার ডেবরা থানা এলাকা করোনা কালের যাবতীয় রেকর্ড ভেঙে দিয়েছে আক্রান্তের নিরীখে। প্রায় ৫০ জন আক্রান্ত হয়েছেন এখানে। এরমধ্যে শুধু পশঙ-য়েই আক্রান্ত ১৭ জন। পশঙ গ্রামের চারটি পরিবারেই আক্রান্ত ১৪জন। কোনও পরিবারে ৪, কোনও পরিবারে ৩ কিংবা ২জন করে আক্রান্ত। ঘোলাই, ডিঙল, সাকিরদা বিক্রমপুর থেকেও পারিবারিক সংক্রমনের খবর মিলেছে। ডিঙলে ২বছরের শিশু আক্রান্ত। আক্রান্ত হওয়ার খবর এসেছে ভোগপুর, চকলালপুর, রাধামোহনপুর, ইয়ারপুর, বালিচক, মাড়োতলা, দাবাদাড়ি, হামিরপুর, চকশ্যামপুর, জালিমান্দা, পশ্চিম বেগুনি গোলগ্রাম, সীতানন্দপুর রাতুলিয়া, বড়াগড় ডেবরা বাজার, পদিমা ডুঁয়া, বাকলসা, শ্যামপুর,হাতিবেড়িয়া ডিঙল, আলিশাগেড়িয়া থেকে।

পিংলার ছোটখেলনা, মধ্যবাড় এবং জলচকে ২জন করে আক্রান্ত। পিন্ডরুই, বিরসা ও টাবুয়া থেকেও আক্রান্তের খোঁজ মিলেছে। সবংয়ের কসবা ও সবং মিলিয়ে আক্রান্ত ২জন।
এদিন বেলদা থানা এলাকার আক্রান্তদের খোঁজ মিলেছে বেলদার ২জন ছাড়াও, ত্রিকোনপল্লী,বাখরাবাদ, রাধানগর, আম্বিনগর, মহম্মদপুর ও উত্তর দেউলি থেকে। মোহনপুরের মোহনপুর, জেনকাপুর, নিলদা এবং দাঁতনের সাবড়া চক ইসমাইল, মাথুরি ধলহারা, ভুরুঙ্গি থেকে ১জন করে আক্রান্তের খোঁজ মিলেছে।

সদর মহকুমার সর্বাধিক ২৫ আক্রান্তের খোঁজ মিলেছে শালবনী থানা এলাকায়। খোদ শালবনীর ১২জন বাসিন্দা ছাড়াও ট‍্যাঁকশাল কলোনীর ৮ বাসিন্দা নতুন করে আক্রান্ত। এছাড়া সৈয়দপুর, চকতারিণী, ভাউদি, ঢেঙ্গাশোল ও চ্যাঙশোলে আক্রান্ত পাওয়া গেছে। গড়বেতা সদরে ৩আক্রান্ত ছাড়াও আক্রান্তের খোঁজ মিলেছে চন্দ্রকোনা রোড, রাধানগর, মোলডাঙ্গা, লাপুরিয়া, রাউলিয়া থেকে। গোয়ালতোড়ের ঠিকানায় শালবনী গ্রামে আক্রান্ত ৯ জন। গোয়ালতোড় সদরে ৩ আক্রান্ত ছাড়াও আক্রান্তের খোঁজ মিলেছে ময়তা, বুলানপুর, কামারগোড়া, বগরিডিহি থেকে।

এদিন ঘাটাল মহকুমায় সংক্রমন কিছুটা কমে ৭৫ জনের কাছাকাছি হয়েছে। দাসপুরে একলাফে আক্রান্ত কমে ২০ জন। এরা হলেন টালিভাটা, কলোড়া, সীতাপুর, সোনাখালি, সাহাচক সয়লা, সাতপোতা, বাঁশখাল, রানা, জোতঘনস্যাম, কুলটিকরি, সুরনারায়নপুর, যদুপুর, দাসপুর, সুরতপুর ও মামুদপুর এলাকায়।
ঘাটালে সর্বোচ্চ সংক্রমন কুশপাতা এলাকায়, ৬ জন। খড়ারে ৫আক্রান্তের সন্ধান মিলেছে। এছাড়া মোহনপুর গোপমহল, কোন্নগর, পাঁচঘরা, লছিপুর, মহাতাপপুর, কুরান, লক্ষণপুর, উদয়গঞ্জ, চাউলা, ধর্মসাগর, রাধাকান্তপুর পান্না, হরিসিংহপুর, নিশ্চিন্দিপুর, আড়গোড়া, পরেশনগর থেকে এক বা একাধিক আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।
চন্দ্রকোনার ক্ষীরপাই, রাধানগর, রামজীবনপুর থেকে একাধিক আক্রান্তের খোঁজ পাওয়া গেছে। এছাড়া চন্দ্রকোনা, রোসিয়ারী, বালা, কুয়াপুর, মালেশ্বরপুর, জাড়া, গোঁসাইগঞ্জ, বিরসিংপুর, লাহিড়ীগঞ্জ, মোহনপুর রাধানগর, মনিপুর জয়ন্তীপুর, কড়াসিয়া মিলিয়ে প্রায় ২৩জন আক্রান্ত।

Previous articleকমিশনের চোখে ধুলো দিয়ে বেপাত্তা অনুব্রত, ৩ ঘন্টা পর খোঁজ মিলল তারাপীঠে
Next articleউত্তরের জেলায় জেলায় টিকা সঙ্কট; প্রতিষেধক না পেয়ে আলিপুরদুয়ারে পথ অবরোধ, জলপাইগুড়িতে বন্ধ হল টিকার প্রথম ডোজ দেওয়ার কাজ