আনলকের নিয়ম বিধি মেনেই শনিবার থেকে পুনরায় খুলছে দক্ষিণেশ্বর মন্দির, প্রতিদিন ৩ঘন্টার জন্য খোলা হবে প্রাঙ্গন

64

ওয়েব ডেস্ক : আনলক ১ এর বিধিনিষেধ মেনে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে দেশ। স্বাস্থ্যবিধি মেনে গত ৮ জুন থেকে খুলে দেওয়া হয়েছে শপিং মল, রেস্তোরাঁ। খুলেছে দেশের বিভিন্ন ধর্মীয় স্থান। কিন্তু সরকারি ছাড়পত্র মেলার পরও ৮ ই জুন থেকে খোলেনি দক্ষিণেশ্বর মন্দিরের দ্বার৷ অবশেষে শুভ দিনক্ষণ মেনে শনিবার, ১৩ জুন থেকে খুলে দক্ষিণেশ্বরের ভবতারিণী দেবীর মন্দির পুনরায় খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন -  পতাকা উত্তোলনকে কেন্দ্র করে রণক্ষেত্র খানাকুল, বিজেপি নেতাকে কুপিয়ে খুন, কাঠগড়ায় শাসকদল

মন্দির কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এবার থেকে প্রতিদিন সকাল ৭ টা থেকে ১০টা পর্যন্ত খোলা থাকবে মায়ের মন্দির। তবে, আগের মতো আর একসাথে লোকের ভীড় করা চলবে না মন্দির চত্বরে৷ ১০ জন করে দর্শনার্থী প্রবেশ করতে পারবে মন্দিরের ভিতরে। এছাড়া মন্দিরের ভিতর একে অপরের থেকে অন্তত ৮ ফিট দূরত্ব বজায় রাখতে হবে। এ ছাড়া দর্শণার্থীদের বাধ্যতামূলকভাবে ব্যবহার করতে হবে ফেসমাস্ক ব্যবহার, স্যানিটাইজার, গ্লাভস। তবে মন্দির কর্তৃপক্ষের তরফে স্যানিটাইজারের ব্যবস্থা করা হবে কিনা সে সম্পর্কে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।

করোনা আতঙ্কের জেরে সরকারি নির্দেশ মেনে গত ২৩ মার্চ থেকেই পুরোপুরি দর্শনার্থী প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছিল দক্ষিণেশ্বর মন্দিরের তরফে। দীর্ঘ ২ মাস পর ফের পুনরায় মন্দির খোলায় স্বাভাবিকভাবেই খুশি দর্শনার্থীরা। কিন্তু ঠিক কতটা স্বাস্থ্যবিধি মানবেন তারা? যদি খুব ভীড় হয় তবে সেক্ষেত্রে কি সামাজিকবিধি আদেও মানা সম্ভব? তা নিয়ে স্বাভাবিকভাবেই একটা চিন্তা থেকেই যাচ্ছে। মন্দির কর্তৃপক্ষ অবশ্য আশাবাদী যে মায়ের দর্শনের জন্য ব্যাকুল ভক্তরা নিয়মের অন্যথা করবেননা।

আনলকের নিয়ম বিধি মেনেই শনিবার থেকে পুনরায় খুলছে দক্ষিণেশ্বর মন্দির, প্রতিদিন ৩ঘন্টার জন্য খোলা হবে প্রাঙ্গন 1