Homeরাজ্যউত্তরবঙ্গDarjeeling: পাহাড়েও কড়াকড়ি করোনা বিধি! নিয়ম ভেঙে গ্রেপ্তার প্রায় ৩০০জন পর্যটক

Darjeeling: পাহাড়েও কড়াকড়ি করোনা বিধি! নিয়ম ভেঙে গ্রেপ্তার প্রায় ৩০০জন পর্যটক

Advertisement

নিউজ ডেস্ক: সমুদ্রের পর এবার করোনা বিধি বহাল করতে কড়া উত্তরের প্রশাসনও। কিছুদিন ধরেই করোনা বিধি না মানায় আটক, ফাইন করা হচ্ছিল দিঘায়। এবার সেই একই পথে হাঁটল পাহাড় প্রশাসনও। আর সেই কারনেই পর্যটনের নয়া গাইডলাইনে বিপাকে পাহাড়ে বেড়াতে আসা পর্যটকরা। গত কয়েকদিন প্রশাসনের  নিরবিচ্ছিন্ন নজরদারিতে গ্রেপ্তার হলেন প্রায় ৩০০জন পর্যটক।

করোনার দ্বিতীয় ঢেউ এখনও কমেনি। যে কোনও মুহূর্তে তৃতীয় ঢেউয়ের আগমন হতে পারে।এরই মধ্যে রাজ্যে বিধিনিষেধ কিছুটা শিথিল হতে পর্যটন কেন্দ্রগুলিতে বেড়েছে পর্যটকদের ভিড়। তাই বারবার পর্যটকদের সাবধান করছেন চিকিৎসক কিংবা প্রধানমন্ত্রী। কিন্তু কে কার কথা শোনে! মাস্ক কিংবা দূরত্ববিধি বজায় না রেখেই দেদার ঘুরে বেড়াচ্ছেন পর্যটকরা। দার্জিলিং জেলায় করোনা নিয়ন্ত্রণে একগুচ্ছ নির্দেশিকা দিয়েছে প্রশাসন। টিকার দুটি ডোজ অথবা আরটিপিসিআর টেস্ট নেগেটিভ বাধ্যতামূলক। আর এই ক্ষেত্রেই ফাঁক ফকোর দিয়ে ঘুরে বেড়াচ্ছেন পর্যটকেরা।

গত শনিবার থেকে সেইজন্য দার্জিলিং ধরপাকড় শুরু করেছে পুলিশ। ইতিমধ্যেই প্রায় বেড়াতে যাওয়া ২৬৬ জন পর্যটককে গ্রেফতার করেছে পুলিশ। সংখ্যা আরও বাড়বে বলে জানা গিয়েছে। রোহিনী, শিমুলবাড়িতে নাকা তল্লাশি চলছে। পাহাড়ের বিভিন্ন জায়গায় চলছে তল্লাসি। পর্যটকদের তথ্য যাচাই করা হচ্ছে। পর্যটকেরা করোনা বিধি মেনে ঘুরতে এসেছেন কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি গোটা পাহাড়ে পুলিশ আধিকারিকরা ঘুরে বেড়াচ্ছেন, প্রয়োজনে পর্যটকদের জিজ্ঞাসাবাদ করছেন। করোনা রুখতে এই অভিযান চলবে বলে জানিয়েছেন দার্জিলিংয়ের পুলিশ সুপার।

দার্জিলিং প্রশাসনের তরফে জানানো হয়েছে করোনার তিন নম্বর তরঙ্গ আসতে আর বেশি সময় বাকি নেই। এর মাঝেই পর্যটকদের এই লাগামছাড়া উল্লাসের জন্য সমতলের তুলনায় বাড়ছে পাহাড়ের করোনার সংক্রমণ। তাই এই কঠোর সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। তাছাড়া এই বিপদ শুধু পাহাড়ের জন্যই নয়, করোনা সংক্রমনের বিপদ পর্যটকদের জন্যও। যাঁরা সুস্থ হয়ে

Advertisement

Advertisement

RELATED ARTICLES

Most Popular