ডিউজ থেকে ফুটবল, ৫কিলোমিটার দৌড় থেকে কার্নিভাল! রবিবার দিনভর খেলায় মেতে খড়গপুর শহর

299
ডিউজ থেকে ফুটবল, ৫কিলোমিটার দৌড় থেকে কার্নিভাল! রবিবার দিনভর খেলায় মেতে খড়গপুর শহর 1

ডিউজ থেকে ফুটবল, ৫কিলোমিটার দৌড় থেকে কার্নিভাল! রবিবার দিনভর খেলায় মেতে খড়গপুর শহর 2নিজস্ব সংবাদদাতা: রবিবার, ২১শে ফেব্রুয়ারি ভাষা দিবসের পাশাপাশি খেলায় মাতল খড়গপুর শহর। পুরো খড়গপুর শহর জুড়েই এদিন বিভিন্ন স্থানেই নানা জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার স্বাদ নিলেন খড়গপুর বাসী। মূলতঃ কয়েকদিন ব্যাপী ক্রীড়া প্রতিযোগিতার চূড়ান্ত বা ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়েছে রবিবার।

ডিউজ থেকে ফুটবল, ৫কিলোমিটার দৌড় থেকে কার্নিভাল! রবিবার দিনভর খেলায় মেতে খড়গপুর শহর 3

ডিউজ থেকে ফুটবল, ৫কিলোমিটার দৌড় থেকে কার্নিভাল! রবিবার দিনভর খেলায় মেতে খড়গপুর শহর 4এদিন ভগৎ সিং শতবার্ষিকী কমিটির উদ্যোগে, তালবাগিচা হাসপাতাল ময়দানে ২০ – ২১শে ফেব্রুয়ারী দুদিন ব্যাপী স্পোর্টস মিট- ২০২১-এর চূড়ান্ত পর্যায় শুরু ৫কিমি দৌড় প্রতিযোগিতার মধ্যে দিয়ে। দুদিন ব্যাপী ক্রীড়ার চূড়ান্ত প্রতিযোগিতা পর্ব অনুষ্ঠিত হয়। ৫দৌড় প্রতিযোগিতায় বিভিন্ন রাজ্যের ও বিভিন্ন প্রায় ৮২জন জেলার দৌড়বিদগণ অংশগ্রহন করেন।
পুরুষ বিভাগে প্রথম হন প্রদীপ মাহাতো এবং মহিলা বিভাগে প্রথম হন ঝাড়শুকরা নিবাসী সাকোরা বেসরা। বিভিন্ন ইভেণ্টে প্রায় দেড় শতাধিক প্রতিযোগী অংশগ্রহন করেন।

ডিউজ থেকে ফুটবল, ৫কিলোমিটার দৌড় থেকে কার্নিভাল! রবিবার দিনভর খেলায় মেতে খড়গপুর শহর 5

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পাশাপাশি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত ও নৃত্যানুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খ্যাতনামা আই আই টি খড়্গপুরের অধ্যাপক সিদ্ধার্থ সেন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আই আই টি খড়্গপুরের বিশিষ্ঠ অধ্যাপক মানস লাহা। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন জয়ন্ত দাস।

এদিন বি এন আর মাঠে গোপাল ইলেভেন ক্রিকেট কোচিং ক্যাম্পের পরিচালনায় প্রথম বর্ষ ভোলানাথ কুন্ডু ও অনিকেত শর্মা স্মৃতি অনুর্ধ ১৪বছর বয়সী ক্রিকেটারদের ৫দিন ব্যাপী চলা ডিউজ টি-টুয়েন্টি ক্রিকেট প্রতিযোগিতার চুড়ান্ত পর্যায়ের খেলা অনুষ্ঠিত হয়। টানটান উত্তেজনায় রুদ্ধশ্বাস খেলায় সেরসা কোচিং ক্যাম্প সাউথ ষ্টার ক্যাম্পকে ৫উইকেটে পরাজিত করে বিজয়ী হয়েছে। মোট ৮টি দল অংশ নিয়েছিল এই টুর্নামেন্টে। প্রথমে ব্যাট করতে নেমে সাউথ ষ্টার ১৩৪ রান অর্জন করলেও পরে সেই রান তাড়া করে ১৯ ওভার ৩বলে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় সেরসা কোচিং।

প্রথম দিন এই প্রতিযোগিতার উদ্বোধন করেন ১৯ নিম্ন ভারতীয় দলের সদস্য খড়গপুর গর্ব করনলাল। রবিবার চূড়ান্ত পর্যায়ের খেলার উদ্বোধন করেন জনপ্রিয় কোচ সুশীল শিকারিয়া ও ব্যবসায়ী সংগঠনের নেতা আলো সিনহা। পুরস্কার বিতরন করেন সুখদেব সাহা, সত্য প্রকাশ কৃষ্ণ ও উপস্থিত বিশিষ্ট ব্যক্তিগন। সম্পাদক গোপাল ডোহরে সকলকে ধন্যবাদ জানান। ধারাভাষ্য ও সঞ্চালনায় ছিলেন শ্রী গাঙ্গুভাই। উপস্থিত ছিলেন প্রবীণ ক্রীড়াবিদ মিন্টু চৌধুরী।

ডিউজ থেকে ফুটবল, ৫কিলোমিটার দৌড় থেকে কার্নিভাল! রবিবার দিনভর খেলায় মেতে খড়গপুর শহর 6রবিবার তালবাগিচা হাইস্কুল মাঠে শুরু হয়েছে ফুটবলের এম.পি কাপ। আয়োজন করেছেন ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জী স্পোর্টস ওয়েলফেয়ার অর্গানাইজেশন। সংগঠক অভিষেক আগরওয়াল ছাড়াও উপস্থিত ছিলেন পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাত, বিজেপির জোনাল কনভেনার অনুপ মল্লিক, খড়গপুরের কনভেনার প্রিন্স আগরওয়াল। গভীর রাত অবধি এই টুর্নামেন্টে চলায় ফলাফল এখনো নির্ধারণ হয়নি।

এদিনই সেরসা স্টেডিয়ামে শেষ হয়েছে দক্ষিণপূর্ব রেলের খড়গপুর ডিভিশনের স্পোর্টস কার্নিভাল। তিনদিন ব্যাপী এই কার্নিভালে ফুটবল, ক্রিকেট, ভলিবল, বাস্কেট বল, টেবিল টেনিস, দাবা এবং আ্যথেলিটস বিভাগে অংশ নেন ৪৮০জন প্রতিযোগি।

Previous articleকরোনার ভয়াবহ দাপট! ফের বন্ধ হচ্ছে স্কুল-কলেজ সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান; জারি হচ্ছে পূর্ণ লকডাউন
Next articleআজকের রাশিফল, ২২শে ফেব্রুয়ারি’২০২১