৬ মাস ধরে ঘরের ভিতর জলমগ্ন, জলে ডুবে মৃত্যু হল ছোট্ট শিশুর, উত্তপ্ত হাবরা

218
৬ মাস ধরে ঘরের ভিতর জলমগ্ন, জলে ডুবে মৃত্যু হল ছোট্ট শিশুর, উত্তপ্ত হাবরা 1

ওয়েব ডেস্ক : গত ৬ মাস ধরে জলমগ্ন গোটা এলাকা। ঘরের ভিতরে কোমর সমান জলেই দিন কাটাচ্ছেন উত্তর ২৪ পরগনা জেলার হাবরা পুরসভার একাধিক ওয়ার্ডের বাসিন্দারা। আর সেই জলেই মৃত্যু হল ৬ মাসের ছোট্ট একটি শিশুর। রবিবার ঘটনাটি ঘটেছে উত্তর হাবরা লোকনাথ সরণি এলাকায়। অভিযোগ, প্রায় ৬ মাস যাবৎ ওই এলাকা জলমগ্ন। পুরসভাকে একাধিকবার জানানো হলেও জল এখনও নামেনি। রবিবার ওই এলাকার বাসিন্দা গোপাল সরকারের ছোট্ট শিশু আচমকা খাট থেকে জলে পড়ে যায়৷ এরপর মৃত্যু হয় ৬ মাসের ছোট্ট শিশুটির। ঘটনার পর থেকেই এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন -  অসন্তোষ প্রশমিত করতে সূর্য কে ধুয়ে দিল মিহির গোষ্ঠী

জানা গিয়েছে, রবিবার দুপুরে শিশুটিকে খাটে ঘুম পাড়িয়ে তাঁর মা কিছুক্ষণের জন্য বাইরে যান। এদিকে ঘুমের মধ্যেই সে আচমকা খাট থেকে নীচে জলের মধ্যে পড়ে যায়। এদিকে মা সাথী দেবী ঘরে ঢুকে খাটে সন্তানকে দেখতে না পেয়ে চিৎকার শুরু করেন। প্রথম অবস্থায় তিনি ভেবেছিলেন তাঁর সন্তানকে কেউ চুরি করেছেন। এদিকে সাথী দেবীর চিৎকার শুনে ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা দেখেন, খাটের তলায় জলের মধ্যে পড়ে রয়েছে শিশুটি। এরপর দ্রুত তাকে হাবরা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

৬ মাস ধরে ঘরের ভিতর জলমগ্ন, জলে ডুবে মৃত্যু হল ছোট্ট শিশুর, উত্তপ্ত হাবরা 2

এদিকে, এই ঘটনার পর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে লোকনাথ সরণি এলাকা। একেই গত ৬ মাস ধরে ঘরের মধ্যে জলমগ্ন অবস্থায় থেকে অতিষ্ঠ হয়ে উঠেছেন এলাকাবাসী। স্থানীয়দের অভিযোগ একাধিকবার পুরসভায় জানানো হলেও আদতে কোনো লাভই হয়নি। তবে ঘটনার পর ইতিমধ্যেই হাবড়া পুরসভা ও বিধায়কের তরফ থেকে এলাকায় পাম্পের ব্যবস্থা করা হয়েছে। জল নামানোর ব্যবস্থা করা হচ্ছে। তবে ৬ মাস ধরে জলমগ্ন থাকার পর এত দেরিতে কেন জল নামানোর উদ্যোগ নেওয়া হল, এই নিয়ে প্রশ্ন তুলছেন স্থানীয়রা।