নিভে গেল বঙ্গরত্ন শিল্পী ধনেশ্বর রায়ের জীবনদ্বীপ, শোকস্তব্ধ উত্তর

84
Advertisement

নিউজ ডেস্ক: নিভল প্রবাদপ্রতিম ভাওয়াইয়া শিল্পী ধনেশ্বর রায়ের জীবনদীপ।শুক্রবার গভীর রাতে আশঙ্কাজনক অবস্থায় তাঁকে ফালাকাটা সুপারস্পেশালিটি হাসপাতাল থেকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে নিয়ে যাওয়ার পথে শেষনিঃশ্বাস ত্যাগ করেন বঙ্গরত্ন পুরস্কার প্রাপ্ত ভাওয়াইয়া শিল্পী।

Advertisement

উত্তরের সঙ্গীত জগতে আব্বাসউদ্দীনর ছাত্র ওই সাদামাটা মানুষটি বহু সুরেলা ভাওয়াইয়া গানের রচয়িতা।বিশেষত উত্তরবঙ্গের পর্যটন বিকাশে তাঁর অমর সৃষ্টি ‘একবার উত্তরবাংলায় আসিয়া যান, হামার দেশটা দেখিয়া যান’…. ভাওয়াইয়া গানের আকাশে চিরকাল উজ্জ্বল হয়ে থাকবে।

Advertisement
Advertisement

শুক্রবারই হৃদরোগে আক্রান্ত হয়ে আলিপুরদুয়ারের জটেশ্বরের আলিনগরের বাড়ি থেকে ফালাকাটা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন বয়স্ক ওই শিল্পী। পরবর্তীতে তার শারীরিক অবস্থা অবনতি হলে তাকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয় এবং উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়। তাঁর মৃত্যুতে শোকাচ্ছন্ন উত্তরবঙ্গের সাংস্কৃতিক মহল।

এদিন সকালে আলিপুরদুয়ার জটেশ্বরে আলিনগড়ে শিল্পী ধনেশ্বর রায়ের পরিবারের সাথে দেখা করতে আসেন ফালাকাটা বিধায়ক দীপক বর্মণ , সিপিএম নেতা ক্ষীতিশ রায় ও তৃণমূলের ফালাকাটা ব্লক সভাপতি সুভাষ রায় ও এলাকার বিশিষ্টজনেরা