শাসক শিবিরে আবারও উইকেট পতন, দল ছাড়লেন রায়দিঘির তারকা বিধায়ক দেবশ্রী

435
শাসক শিবিরে আবারও উইকেট পতন, দল ছাড়লেন রায়দিঘির তারকা বিধায়ক দেবশ্রী 1

অশ্লেষা চৌধুরী: নির্বাচনের মুখেই ঘাসফুল শিবিরে আবারও ভাঙ্গণ। এবারে দলের সঙ্গে সকল সম্পর্ক ছিন্ন করলেন রায়দিঘির তারকা বিধায়ক দেবশ্রী রায়। সোমবার সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সুব্রত বক্সীকে চিঠি দিয়ে দল ত্যাগের কথা জানান তিনি।

দীর্ঘ ১০ বছর মানুষের জন্য কাজ করতে পারার সুযোগ করে দেওয়ার জন্য চিঠিতে তিনি দলকে কৃতজ্ঞতা জানান। সেইসঙ্গেই দেবশ্রী চিঠিতে লেখেন, তিনি দলের সাথে সমস্ত সম্পর্ক ছিন্ন করলেন। যেহেতু তিনি দলের অন্য কোনও পদে আসীন ছিলেন না, তাই পদত্যাগের কোনও প্রয়োজনীয়তা নেই বলেও চিঠিতে উল্লেখ করেন তিনি।

শাসক শিবিরে আবারও উইকেট পতন, দল ছাড়লেন রায়দিঘির তারকা বিধায়ক দেবশ্রী 2

আর দেবশ্রীর দল ছাড়ার কথা জানাজানি হতেই জল্পনা ওঠে, এবার কী তবে তিনিও পদ্ম শিবিরে যোগ দেবেন! কারণ এর আগেও এই গুঞ্জন উঠেছিল একাধিকবার। আর এদিনও দল ছাড়ার পর তেমন কিছুই ইঙ্গিত মিলেছে দল ত্যাগী দেবশ্রীর কথায়। দেবশ্রী বলেন, “আমিই বলেছিলাম রায়দিঘিতে দাঁড়াব না। কুণাল ঘোষ বলেছিলেন, ‘দিদি আপনি দলের বিরুদ্ধে কোনও কথা বলবেন না।‘ আমি কি পার্টির বিরুদ্ধে গত ১০ বছরে কিছু বলেছি? বলিনি। আমি বলেছি আমার সঙ্গে এই এই হয়েছে। উনি বলেছিলেন আমি বসে আলোচনা করব। কিন্তু সময় হয়নি ব্যস্ত মানুষ। সেই জন্য আমি সিদ্ধান্ত নিয়ে নিলাম।“ উল্লেখ্য, দীর্ঘদিন থেকেই তৃণমূলের কোনও কর্মসূচিতেই দেখা যায়নি দেবশ্রী রায়কে। এমনকি নিজের বিধানসভা কেন্দ্র রায়দিঘিতেও কোনও অনুষ্ঠানে তাঁকে ইদানীং দেখা যায়নি! এই পরিস্থিতিতে দেবশ্রী রায়ের বিধানসভা আসন রায়দিঘিতে অলোক জলদাতাকে প্রার্থী করেছে তৃণমূল।

দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে দেবশ্রী জানান, দল তাঁকে ব্যবহার করেছে। কিন্তু পরিবর্তে উপযুক্ত সম্মান পাননি। দু’ বারের বিধায়ক হওয়ার পরও কখনও মন্ত্রিত্ব পাননি দেবশ্রী। পাশাপাশি এও জানিয়ে দিলেন, কোনও দল সম্মান নিয়ে ডাকলে কাজ করতে আপত্তি নেই। তিনি বলেন, ‘অভিনয় করব। আর যদি কেউ সম্মান দিয়ে কিছু অ্যাপ্রোচ করে, তাহলে ভেবে দেখব।‘

প্রসঙ্গত, ২০১৯ সালের আগস্টে যেদিন শোভন-বৈশাখী দিল্লীতে পদ্ম শিবিরের সদর দপ্তরে গিয়ে বিজেপিতে যোগ দেন, সেইসময় রায়দীঘির তৃণমূল বিধায়কও উপস্থিত ছিলেন। এর কিছুদিন পর তাঁকে বঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষের বাড়ীর সামনে গাড়িতে বসে থাকতে দেখা যায়, সূত্রে জানা গিয়েছিল দিলীপ বাবুর সাথে সাক্ষাৎ করতে গিয়েছিলেন, যদিও সেইসময় সাক্ষাৎ হয়নি। আর তারপর জল্পনা কিছুটা দমেই ছিল। কিন্তু সোমবার তারকা নেত্রীর তৃণমূল ত্যাগের কথা ঘোষণা করতেই তাঁর পদ্ম শিবিরে যোগদানের জল্পনার পালে বাতাস লাগল। এবার এই জল্পনা কতটা সত্যি হয়, নাকি কেবল জল্পনাই রয়ে যায়, তাঁর উত্তর সময় দেবে।

Previous articleসত্য গোপন করেছেন মমতা; বিস্ফোরক অভিযোগ তুলে নির্বাচন কমিশনে নালিশ ঠুকলেন শুভেন্দু
Next articleবিদ্রোহ ঠেকানোর দাওয়াই খুঁজতেই কী রাতেই কলকাতায় শাহ? সফরসুচি পরিবর্তনে জল্পনা অভিজ্ঞ মহলে