সমবায় সমিতির সাধারন সভাকে ঘিরে উত্তেজনা ডেবরায়, তৃণমূলের দুই গোষ্টির মধ্যে দ্বন্দের আবহ, ঘটনাস্থলে পুলিশ

280
সমবায় সমিতির সাধারন সভাকে ঘিরে উত্তেজনা ডেবরায়, তৃণমূলের দুই গোষ্টির মধ্যে দ্বন্দের আবহ, ঘটনাস্থলে পুলিশ 1
সমবায় সমিতির সাধারন সভাকে ঘিরে উত্তেজনা ডেবরায়, তৃণমূলের দুই গোষ্টির মধ্যে দ্বন্দের আবহ, ঘটনাস্থলে পুলিশ 2
স্কুলে মোতায়েন পুলিশ , পাশেই মেলা 

নিজস্ব সংবাদদাতা: পশ্চিম মেদিনীপুরের ডেবরা থানা এলাকার ভবানীপুর গ্রামপঞ্চায়েতে একটি সমবায় সমিতির সাধারন সভাকে ঘিরে তীব্র উত্তেজনা বহাল রয়েছে পাটনা গ্রামে। শুক্রবার রাতেই উত্তেজনা চুড়ান্ত পর্যায়ে পৌঁছায় যখন তৃণমূলের স্থানীয় অঞ্চল সভাপতি বিশ্বজিৎ কবি তথা পিন্টুর নেতৃত্বে জনা কয়েক মানুষ পাটনা হাইস্কুলে প্রবেশ করে সাধারন সভা উপলক্ষ্যে রান্নার প্রস্তুতি বানচাল করতে যান। ঘটনাস্থলে পুলিশ এসে পৌঁছানোয় সে যাত্রা সংঘর্ষ না হলেও শনিবার সকাল থেকে ফের থমথম করছে এলাকা। কিছুক্ষনের মধ্যেই সাধারন সভা শুরু হওয়ার মুখে।

সমবায় সমিতির সাধারন সভাকে ঘিরে উত্তেজনা ডেবরায়, তৃণমূলের দুই গোষ্টির মধ্যে দ্বন্দের আবহ, ঘটনাস্থলে পুলিশ 3

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
তৃণমূল অঞ্চল সভাপতি বিশ্বজিৎ কবি র দাবি, ”এই সমবায় সমিতির বোর্ড দুর্নীতিগ্রস্থ, দুর্নীতি ঢাকার জন্যই শনিবার সাধারন সভা ডেকে মাছ ভাত খাইয়ে সমিতির সদস্যদের ভোলাতে চাইছেন বোর্ড অব ডিরেক্টরের সদস্যরা।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
অন্যদিকে পাটনা কৃষি সমবায় সমিতির বোর্ড অফ ডিরেক্টরের প্রধান কর্মকর্তা তথা ভবানীপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান জগন্নাথ মূলা জানিয়েছেন, ‘এলাকার মাতালদের সংগঠিত করেছেন ওই অঞ্চল সভাপতি। গত কয়েকদিন ধরেই মাতাল বাহিনী নিয়ে তাণ্ডব চলছে। যার নেতৃত্ব দিচ্ছেন দলীয় সভাপতি বিশ্বজিৎ কবি। একসময়ে ওদেরই নেতৃত্বে থাকা এই সমবায় সমিতি লুটের রাজত্ব ছিল। কৃষকরা প্রতারিত হয়েছিলেন। সেই কৃষকরাই আমাদের নির্বাচিত করেছেন। সমবায় সমিতির সদস্য ৮০০ থেকে  বেড়ে হয়েছে ১৩০০ আর বছরে তিন কোটি থেকে লেনদেন বেড়ে হয়েছে ৬কোটি। সমবায়ের স্থায়ী সম্পদ হয়েছে ১কোটি। এসবের ভাগ পেতেই বিশ্বজিৎ কবির মরিয়া কিন্তু কোনভাবেই আর সমিতিতে ফেরার উপায় নেই দেখেই গন্ডগোল বাঁধানোর চেষ্টা হচ্ছে। আমরা দল ও প্রশাসনকে জানিয়েছি। এরপর কিছু হলে দায় আমাদের নয়।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
এদিকে যেখানে সমবায় সাধারন সভা হতে চলেছে সেই পাটনা হাইস্কুলের গা ঘেঁষেই চলছে ৮ দিন ব্যাপী গ্রামীন মেলা। দুই গোষ্ঠির উত্তেজনার আবহে আতঙ্কিত মেলা কমিটি। কমিটির অন্যতম সদস্য গৌতম মাজী বলেন, ‘এই নিয়ে ৬৪তম বর্ষে আমাদের এই শিব চতুর্দশীর মেলা। মেলা কমিটির পক্ষ থেকে আমরা দু’পক্ষের কাছেই আবেদন রাখছি শান্তি বজায় রেখে আপনাদের সমস্যা মিটিয়ে নিন। এই সময় গন্ডগোল হলে তার আঁচ মেলায় গিয়ে পড়তে পারে। এলাকায় মোতায়েন হয়েছে বিশাল পুলিশ বাহিনী। 

Previous articleগাড়ির চালকদের সতর্ক ও সচেতন করতে রাস্তায় নামল বেলদা পুলিশ , ব্যবহার করা হল ব্রেথ অ্যানালাইজার
Next articleক্লাশ এইট পাশ করলেই সরকারি সম মর্যাদার চাকরি শিলিগুড়ি পৌর নিগমে