কমেছে যাত্রী সংখ্যা! আর সেই কারণে এবার মেট্রোর সংখ্যা অনেকটাই কমানোর সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ

38
কমেছে যাত্রী সংখ্যা! আর সেই কারণে এবার মেট্রোর সংখ্যা অনেকটাই কমানোর সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ 1

নিউজ ডেস্ক: ভারতে ক্রমাগত বাড়ছে করোনা সংক্রমণ। সেইসঙ্গে আমাদের রাজ্য পশ্চিমবঙ্গের করোনার রেকর্ড সংখ্যক মানুষ প্রতিদিন সংক্রামিত হচ্ছেন।তাই করোনার কোপে কমছে কলকাতা মেট্রো সংখ্যা, বদলাচ্ছে সময়সূচিও।

শপিং মল, সিনেমা হল বন্ধের নির্দেশের পর আংশিক লকডাউনের আবহ রয়েছে পশ্চিমবঙ্গে। এমন পরিস্থিতিতে কমেছে মেট্রোর যাত্রী সংখ্যাও। মেট্রো কর্তৃপক্ষ আর সেই কারণে এবার মেট্রোর সংখ্যা অনেকখানি কমানোর সিদ্ধান্ত নিল। একইসঙ্গে মেট্রো রেল পরিষেবার সময়সীমাও কমানো হয়েছে।

কমেছে যাত্রী সংখ্যা! আর সেই কারণে এবার মেট্রোর সংখ্যা অনেকটাই কমানোর সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ 2

কলকাতা মেট্রোর কর্তৃপক্ষের পক্ষ থেকে সোমবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়েছে , আগামী ৬ মে বৃহস্পতিবার থেকে ২৩৮টির বদলে সোম থেকে শুক্রবার চলবে ২১৬টি মেট্রো। শনিবার ২১৮টির পরিবর্তে ২১৬ এবং রবিবার ১০০টির বদলে ৯৮টি মেট্রো চালানো হবে। কবি সুভাষ স্টেশন থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত দিনে ১৪৯টি মেট্রো চলবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী বলা হয়েছে,
সোমবার থেকে শুক্রবার দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার মেট্রো সকাল সাড়ে সাতটা থেকে পাবেন যাত্রীরা। এছাড়া দমদম থেকে দক্ষিণেশ্বর, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর এবং দমদম থেকে কবি সুভাষ মেট্রোর পরিষেবাও শুরু সকাল সাড়ে ৭টা থেকেই।

আবার রাতে ৮টা ৫৮ মিনিটের পরিবর্তে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার মেট্রো ছাড়বে ৮টা ৪৮-এ।

দমদম থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো রাত ৯টায়। আর কবি সুভাষ স্টেশন থেকে দক্ষিণেশ্বরের জন্যও শেষ মেট্রো ছাড়বে রাত ৯টায়। শনিবারও একই সময় শুরু ও শেষ মেট্রো পরিষেবা।

Previous articleপশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় আগামী দু’‌দিনও চলবে বৃষ্টিপাত; জানালো আবহাওয়া দপ্তর
Next article“সোশ্যাল মিডিয়ায় নাগরিকদের কোভিড সংক্রান্ত তথ্য জানানোর অধিকার দমন করা যাবে না” জানাল সুপ্রিম কোর্ট