Homeএখন খবরবুধবার আবারও বাড়ল পেট্রোল-ডিজেলের দাম

বুধবার আবারও বাড়ল পেট্রোল-ডিজেলের দাম

Advertisement

নিউজ ডেস্ক:জ্বালানি তেলের দাম গত ফেব্রুয়ারিতে প্রথমবার রাজস্থান ও মধ্যপ্রদেশে ১০০-র গণ্ডি পেরিয়েছিল। মার্চে ভোট শুরুর আগে স্বস্তি দিয়ে কমে মূল্য। এমনকী দীর্ঘদিন দামও বাড়েনি। কিন্তু ভোট মিটতেই করোনা আবহে নতুন করে ফের ঊর্ধ্বমুখী পেট্রোল-ডিজেলের মূল্য। ফলে চিন্তায় সাধারণ মানুষও।

টানা দ্বিতীয় দিন, ভোট শেষ হতেই ফের ঊর্ধ্বমুখী পেট্রোল-ডিজেলের মূল্য। বুধবারও ফের দাম বাড়ল জ্বালানির দাম, এই নিয়ে টানা দ্বিতীয় দিন, যা ইতিমধ্যে চিন্তায় ফেলে দিয়েছে সাধারণ মানুষকে।

দেশজুড়ে ১৯ পয়সা পর্যন্ত বেড়েছে লিটারপিছু পেট্রোলের দাম। রাজধানী দিল্লিতে এদিন এক লিটার পেট্রোলের দাম বেড়ে দাঁড়িয়েছে ৯০.৭৪ টাকা। দেশের বাণিজ্যনগরী মুম্বাইয়ে এক লিটার পেট্রোল মিলছে ৯৭ টাকা ১২ পয়সায়। মহানগরীতেও দামী হয়েছে পেট্রোল।

কলকাতায় এক লিটার পেট্রোলের দাম ৯০.৭৬ টাকা থেকে বেড়ে হল ৯০.৯২ টাকা। এখানে পেট্রোলের দাম বেড়েছে ১৬ পয়সা। অন্যদিকে, আরেক মহানগর চেন্নাইয়ে পেট্রল মিলছে লিটার প্রতি ৯২.৭০ টাকায়।

একইভাবে দেশজু়ড়ে দাম বেড়েছে ডিজেলেরও। লিটার পিছু ২১ পয়সা পর্যন্ত বেড়েছে ডিজেলের দাম। দিল্লিতে এক লিটার ডিজেলের দাম ২১ পয়সা বেড়ে দাঁড়িয়েছে ৮১.১২ টাকায়। দেশের বাণিজ্যনগরী মুম্বাইয়ে এক লিটার ডিজেল মিলছে ৮৮ টাকা ১৯ পয়সায়। এ শহরেও দামী হয়েছে ডিজেল।

কলকাতায় এক লিটার ডিজেলের দাম ২০ পয়সা বেড়ে হয়েছে ৮৩.৯৮ পয়সা। অন্যদিকে, চেন্নাইয়ে ডিজেল মিলছে লিটার প্রতি ৮৬.০৯ টাকায়।

Advertisement

Advertisement

RELATED ARTICLES

Most Popular