আমফান বিধ্বস্তদের পাশে দাঁড়াতে ‘দিদিকে বলো’-র অনুকরণে দিলীপ ঘোষের ‘দিলীপ দা কে বলো’ কর্মসূচি

116
আমফান বিধ্বস্তদের পাশে দাঁড়াতে 'দিদিকে বলো'-র অনুকরণে দিলীপ ঘোষের 'দিলীপ দা কে বলো' কর্মসূচি 1
আমফান বিধ্বস্তদের পাশে দাঁড়াতে 'দিদিকে বলো'-র অনুকরণে দিলীপ ঘোষের 'দিলীপ দা কে বলো' কর্মসূচি 2

ওয়েব ডেস্ক : গত লোকসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রীর ‘দিদিকে বলো’ বেশ সাড়া ফেলেছিল গোটা রাজ্যে৷ সাধারণ মানুষের অভাব-অভিযোগ, সুবিধা-অসুবিধার কথা মাথায় রেখে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘দিদিকে বলো’র অনুকরণেই ‘দিলীপ দা-কে বলো’ তৈরিতে আগ্রহী রাজ্য বিজেপি। বহুক্ষেত্রেই দেখা গিয়েছে আমফানের ত্রাণ নিয়ে রাজ্যের বিভিন্ন জেলায় প্রায় রোজই অশান্তি,অভিযোগ লেগেই রয়েছে। দেখা গিয়েছে প্রকৃত যাদের ক্ষতিপূরণের প্রয়োজন তারাই পাচ্ছে না ক্ষতিপূরণ, বদলে যাদের প্রয়োজন নেই তারা পেয়ে গিয়েছে ত্রাণের টাকা। বারংবার বিজেপির তরফে ক্ষতিগ্রস্তদের সাহায্যের চেষ্টা করা হলে প্রশাসনের তরফে বারংবার বাধা দেওয়া হয়েছে। এবার ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করতে সরাসরি ময়দানে নামল রাজ্য বিজেপি । ‘দিদিকে বলো’র অনুরণে এবার শুরু হচ্ছে ‘দিলীপদাকে বলো’।

‘দিদিকে বলো’-র মতো এক্ষেত্রেও বিজেপির তরফে একটি ওয়েবসাইট লঞ্চ করা হয়েছে। এই ওয়েব সাইটে প্রবেশ করে যারা আমফানে প্রকৃত ক্ষতিগ্রস্ত তাদের ক্ষতিপূরণের এবং যারা কেন্দ্র-রাজ্য থেকে একেবারেই ক্ষতিপূরণ পাননি তাঁরা এর মাধ্যমে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষকে বিষয়টি সরাসরি জানাতে পারবেন। তবে শুধুমাত্র অভিযোগ জানালেই হবে না, অভিযোগ জানানোর জন্য ওয়েবসাইটে দিতে হবে অভিযোগকারীর নাম, মোবাইল নম্বর, আধার কার্ডের নম্বর। অভিযোগ ক্ষতিয়ে দেখে তবেই ব্যবস্থা নেবেন সাংসদ।

আমফান বিধ্বস্তদের পাশে দাঁড়াতে 'দিদিকে বলো'-র অনুকরণে দিলীপ ঘোষের 'দিলীপ দা কে বলো' কর্মসূচি 3

প্রসঙ্গত, আমফানের পর কেটে গিয়েছে প্রায় দেড় মাস। এখনও পর্যন্ত গোটা রাজ্যের বিভিন্ন প্রান্তের ক্ষতিগ্রস্ত মানুষেরা পাননি আমফানের ক্ষতিপূরণের টাকা। এর জেরে রাজ্যের বিভিন্ন জেলায় প্রায় প্রতিদিনই ক্ষতিগ্রস্তদের তরফে বিক্ষোভ দেখানো হয়েছে। অধিকাংশ ক্ষেত্রেই দেখা গিয়েছে সেই টাকা পকেটে পুড়েছে স্থানীয় শাসকদলের নেতা, কর্মী পঞ্চায়েত সদস্যরা। এর জেরে দলের ভাবমূর্তি রক্ষার্থে ইতিমধ্যেই একে একে দুর্নীতিগ্রস্তদের দল থেকে বহিষ্কার করছে তৃণমূল। এই পরিস্থিতিতে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ‘দিলীপ দাকে বলো’ কর্মসূচি এই মূহুর্তে জন মানসে ব্যাপক সাড়া ফেলবে বলেই মনে করছে সাধারণ মানুষ।