দিলীপ-সৌমিত্র-র বিবাদের অবসান, দিলীপের অনুমতিতে ফের জেলা সভাপতির তালিকা প্রকাশ করলেন সৌমিত্র খাঁ

232
দিলীপ-সৌমিত্র-র বিবাদের অবসান, দিলীপের অনুমতিতে ফের জেলা সভাপতির তালিকা প্রকাশ করলেন সৌমিত্র খাঁ 1

ওয়েব ডেস্ক : মাস দুয়েক আগেই বিজেপি জেলা সভাপতিদের তালিকা প্রকাশ করেছিলেন বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। কিন্তু তালিকা প্রকাশের পরদিনই সেই তালিকা কার্যত বাতিল করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এরপরই সৌমিত্র খাঁ এর সাথে দিলীপ ঘোষের রীতিমতো বিবাদের সৃষ্টি হয়। বিবাদ এমন জায়গায় পৌঁছয় যে বিভিন্ন পদ থেকে পদত্যাগের হুশিয়ারিও দেন বিজেপি সাংসদ তথা যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। শুধু তাই নয় দলীয় হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্যাগ করেছিলেন তিনি। তবে পদত্যাগের কথা বললেও পরে অবশ্য কোনো পদ থেকেই পদত্যাগ করেননি সৌমিত্র খাঁ।

এই ঘটনার পর কেন্দ্রীয় নেতৃত্বের প্রচেষ্টায় অবশেষে বিজয়া দশমীতে দিলীপ-সৌমিত্র-র ঠান্ডার যুদ্ধের অবসান হয়। এই ঘটনার সপ্তাহ দুয়েক কাটতে না কাটতেই শনিবার সন্ধ্যায় নতুন করে বিজেপির জেলা সভাপতিদের তালিকা প্রকাশ করে সৌমিত্র খাঁ। এদিন তালিকা প্রকাশ করে তিনি লিখেছেন, ‘দিলীপ ঘোষের অনুমতিক্রমে’ প্রকাশিত হয়েছে এই তালিকা। শনিবার বিকেলে প্রকাশিত হয় বিজেপি যুব মোর্চার জেলা সভাপতিদের নতুন তালিকা। যদিও মাস দুয়েক আগে এই তালিকা প্রকাশকে কেন্দ্র করেই দিলীপ – সৌমিত্র খাঁর বিবাদের শুরু হয়েছিল।

দিলীপ-সৌমিত্র-র বিবাদের অবসান, দিলীপের অনুমতিতে ফের জেলা সভাপতির তালিকা প্রকাশ করলেন সৌমিত্র খাঁ 2

জানা গিয়েছে, শনিবার গোটা রাজ্যের ২১টি জেলা সভাপতিদের নতুন তালিকা প্রকাশ করেছেন বিজেপি যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ। এদিন তালিকা প্রকাশের পর তিনি লিখেছেন, “আমার সহযোদ্ধাদের শুভেচ্ছা ও অভিনন্দন। রাজ্য নেতৃত্ব দিলীপ ঘোষ মহাশয়ের অনুমতিক্রমে।” এদিকে সৌমিত্র খাঁ এর এই পোস্ট ঘিরে জোর জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। এবিষয়ে রাজনৈতিক মহলের একাংশের দাবি, দুমাস আগের তালিকা প্রকাশের পর সেই তালিকা প্রত্যাহারের পর একটা জল্পনার পরিবেশ সৃষ্টি হয়েছিল। বিধানসভা নির্বাচনের আগে ফের একবার জল্পনা উসকে দিতেই বিচক্ষণতার পরিচয় দিয়েছেন সৌমিত্র খাঁ।