দিলীপকে দিল্লিতে তলব! সংযত হয়ে কথা বলার পাঠ শেখালেন জেপি নাড্ডা

134
দিলীপকে দিল্লিতে তলব! সংযত হয়ে কথা বলার পাঠ শেখালেন জেপি নাড্ডা 1

ওয়েব ডেস্ক : একাধিকবার নানা বিতর্কিত মন্তব্য করে শিরোনামে উঠেছেন তিনি। তাঁর নানা মন্তব্যে বহুক্ষেত্রেই অসন্তোষের মুখে পড়তে হয়েছে দলীয়কর্মীদের। এর জেরে গেরুয়া শিবিরের অন্দরেই ক্ষোভের সৃষ্টি হয়েছে। আর সেই ক্ষোভের কারণ যে নিঃসন্দেহে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ, তা আর বলার অপেক্ষা রাখে না। গোষ্ঠীদ্বন্দ্বের কথা যতই তিনি মুখে অস্বীকার করুন, গেরুয়া শিবিরের অন্দরে তাকে নিয়ে যে একটা অসন্তোষের পরিবেশ সৃষ্টি হয়েছে তা তিনিও টের পেয়েছেন। ইতিমধ্যেই তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ জমা পড়েছে দিল্লিতে হাইকমান্ডের কাছে। বেগতিক বুঝে তড়িঘড়ি দিলীপ ঘোষকে দিল্লিতে তলব করলেন সসর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। জানা গিয়েছে রাজ্যে ক্ষমতা দখলের আগে বিতর্কিত মন্তব্য না করে বরং তাঁকে সংযত হওয়ার বার্তা দিলেন সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা৷ পাশাপাশি তিনি বুঝিয়ে দিয়েছেন শাসকদলের বিরুদ্ধে লড়তে হলে সকলকে একসাথে মিলে কাজ করতে হবে৷ একার জোরে লড়ার করার কথা বললে অন্যদের খারাপ লাগতে পারে বলে সংযত হতে বলা হয়েছে।

আরও পড়ুন -  ফের নৌকা ডুবল শরনার্থীদের, মালয়েশিয়া যাওয়ার পথে জলে ডুবে মৃত ২শিশু সহ ১৫ জন রোহিঙ্গা শরনার্থী

জানা গিয়েছে, রবিবারই দিল্লি উড়ে যান দিলীপ ঘোষ। এরপর দিল্লিতে নাড্ডার সঙ্গে বাংলায় সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনায় বসেন। সেই সময় আলোচনার মাধ্যমে কথায় কথায় দলের মধ্যে অন্তর্কলহের বিষয়টিও উঠে আসে। এর জেপি নাড্ডার তরফে দিলীপ ঘোষের মন্তব্যে আরও সংযত হওয়ার বার্তা দেওয়া হয়েছে৷ তবে মনে করা হচ্ছে, দিলীপের নানা বিতর্কিত মন্তব্য দলীয় নেতাকর্মীদের উজ্জীবিত করার পরিবর্তে দলের অন্দরে ফাটল ধরাচ্ছে। এর জেরে দলীয়কর্মীদের মধ্যে দলের অন্দরে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। সেকারণেই বাধ্য হয়ে বিষয়টিতে হস্তক্ষেপ করেছে কেন্দ্রীয় নেতৃত্ব।

দিনকয়েক আগেই এক সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষ বলেছিলেন, বাংলায় তিনি বুকে পা দিয়ে রাজনীতি করেন। এমনকি একুশের নির্বাচন তিনি একাই জিতিয়ে দিতে পারেন। এমনিতেই গেরুয়া বাহিনীর অন্দরে কান পাতলেই শোনা যায় দিলীপ ঘোষের সাথে মুকুল রায়ের সম্পর্ক ইদানীং ভালো যাচ্ছে না। সে কারণে মুকুল রায়ের উদ্দেশ্যেই তিনি কটাক্ষ করে এই মন্তব্য করেন দিলীপ। যার জেরে দলের মধ্যেই তাঁর বিরুদ্ধে ক্ষোভ বাড়ে। জানা গিয়েছে, ইতিমধ্যেই দিলীপ ঘোষের বিরুদ্ধে একাধিক অভিযোগ জমা পড়ে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। সেকারণেই দলের এক সাংসদ এবং এক কেন্দ্রীয় মন্ত্রীর নালিশেই হাইকমান্ড দিলীপকে তলব করেন৷

দিলীপকে দিল্লিতে তলব! সংযত হয়ে কথা বলার পাঠ শেখালেন জেপি নাড্ডা 2