ল্যাপটপ চার্জ দেওয়া নিয়ে বিপাকে পড়তে হয়? EVM নিয়ে এল এক অসাধারণ পাওয়ার ব্যাঙ্ক

246
ল্যাপটপ চার্জ দেওয়া নিয়ে বিপাকে পড়তে হয়? EVM নিয়ে এল এক অসাধারণ পাওয়ার ব্যাঙ্ক 1

টেক ডেস্ক: আজকালকার ব্যস্ত ও কঠিন সময়ে প্রযুক্তির সহায়তা ছাড়া চলা দায়। তার মধ্যে করোনাকালে নতুন সংযোজন ওয়ার্ক ফ্রম হোম। এই সময় ঘরে বসে কাজ করতে আমাদের সবচেয়ে প্রয়োজনীয় জিনিস হল মোবাইল, ল্যাপটপ ইত্যাদি। কিন্তু পাওয়ার কাটের সমস্যায় ভুগতে হয় অনেককেই। সেই সময় মোবাইলে চার্জ না থাকলেও আমরা পাওয়ার ব্যাঙ্কের সাহায্যে অনায়াসেই তা চার্জ দিয়ে পুনরায় ব্যবহার করতে পারি। কিন্তু সমস্যা হয় ল্যাপটপের ক্ষেত্রে। ল্যাপটপের জন্য তো আর কোনও পাওয়ার ব্যাঙ্ক নেই, তাহলে উপায়? উপায় আছে, আপনার এই গুরুতর সমস্যার সমাধান নিয়ে হাজির হয়েছে EVM। দেশের প্রথম ল্যাপটপ চার্জার লঞ্চ করল EVM ।

EVM-এর এই চার্জার 20000mAh-এর ক্ষমতাসম্পন্ন। অর্থাৎ এবার পাওয়ার কাট হলেও ল্যাপটপ ব্যবহার করতে পারবেন নিশ্চিন্তে। এছাড়াও যাদের কাজের জন্য প্রচুর পরিমাণে সময় বাইরে কাটাতে হয়, তাদেরও এখন থেকে আর ল্যাপটপ চার্জ করা নিয়ে সমস্যায় পড়তে হবে না।

ল্যাপটপ চার্জ দেওয়া নিয়ে বিপাকে পড়তে হয়? EVM নিয়ে এল এক অসাধারণ পাওয়ার ব্যাঙ্ক 2

এই পাওয়ার ব্যাঙ্কের মাধ্যমে Macbook, Macbook Air, Macbook Pro, MS Surface Pro, Dell XPS 13, HP Spectre x360, Lenovo IdeaPad, LG Gram, Asus Zenbook 13 – র মতো ল্যাপটপ-গুলি চার্জ দেওয়া যাবে। এই চার্জারের মাধ্যমে ইউএসবি টাইপ সি কানেক্টর সাপোর্টেড মোবাইল ফোন-ও চার্জ করা যাবে। এই পাওয়ার ব্যাঙ্কের দাম হবে ৯৯৯৯ টাকা ।

এই পাওয়ার ব্যাঙ্কের বিশেষত্ব হল, ইউএসবি টাইপ সি কানেক্টর দিয়ে তিনটি ডিভাইস একসঙ্গে চার্জ করা যাবে। আল্ট্রা ব্ল্যাক প্রিমিয়ম মেটাল বডি-র হবে এই পাওয়ার ব্যাঙ্ক। ENLAPPOWER-এর উপর সংস্থাটি তিন বছরের ওয়ারেন্টিও দেবে। এই পাওয়ার ব্যাঙ্কের ওজনও খুব বেশি হবে না বলেই জানা যাচ্ছে।

EVM-এর পক্ষ থেকে জানানো হয়েছে, প্রধানমন্ত্রীর আত্মনির্ভর ভারত প্রকল্পের কথা মাথায় রেখে এই পাওয়ার ব্যাঙ্ক দেশে তৈরি হয়েছে।