উত্তর 24 পরগণায় করোনা ভ্যাকসিনের ড্রাই রান শণিবারে

189
উত্তর 24 পরগণায় করোনা ভ্যাকসিনের ড্রাই রান শণিবারে 1

উত্তর 24 পরগণা:করোনার গ্রাফ ঊর্ধ্বমুখী উত্তর 24 পরগণায়।আক্রান্তের সংখ্যা লক্ষ্য পাড় করেছে অনেকদিন আগেই।শনিবার এই জেলার তিনটি জায়গায় করোনা ভ্যাকসিনের ড্রাইরানের ব্যবস্থা করা হয়েছে। কেন্দ্রীয় সরকারি স্বাস্থ্য মন্ত্রকের সমস্ত নির্দেশ মেনে টিকাদানের মহড়া হবে স্বেচ্ছাসেবকদের ওপর।

উত্তর 24 পরগণায় করোনা ভ্যাকসিনের ড্রাই রান শণিবারে 2

শনিবার মধ্যমগ্রাম, আমডাঙা ও বিধাননগরের দত্তাবাদে করোনা টিকার ড্রাই রান হবে। সেজন্য ইতিমধ্যে স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দিয়েছেন বিশেষজ্ঞরা। কী করে সংরক্ষিত করোনার টিকা কোভিড প্রোটোকল মেনে সাধারণ মানুষের দেহে প্রয়োগ হবে তা হাতে কলমে দেখাবেন স্বাস্থ্যকর্মীরা।

উত্তর 24 পরগণায় করোনা ভ্যাকসিনের ড্রাই রান শণিবারে 3

প্রতিটি জায়গায় ২৫ জন করে স্বেচ্ছাসেবক এই ড্রাই রানে অংশগ্রহণ করবেন।

দেশে বিপুল সংখ্যক মানুষকে করোনার টিকা দেওয়ার জন্য ইতিমধ্যে প্রস্তুতি শুরু করেছে কেন্দ্রীয় ও রাজ্য সরকারগুলি।

গোটা দেশে একযোগে টিকাকরণ অভিযান চালাতে ইতিমধ্যে স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ পর্বও প্রায় শেষ। তবে টিকা কবে এসে পৌঁছাবে তা এখনো স্পষ্ট নয়।

ভারত বায়োটেকের কোভ্যাক্সিন টিকার তৃতীয় ট্রায়াল প্রায় শেষ।দেশের 24 টি সেন্টারে ট্রায়াল চলেছে। কলকাতায় প্রায় হাজার জন এই টিকা নিয়েছেন।গত 30 শে ডিসেম্বর পুরমন্ত্রী ফিরহাদ হাকিম টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন।টিকা নেওয়ার পর তার কোনো অস্বস্তি হয়নি বলে তিনি জানিয়েছেন।
ডিসেম্বরের 2 তারিখ কোভ্যাক্সিন টিকার প্রথম ডোজ দেওয়া হয় কলকাতায়।বেলেঘাটার নাইসেডে চলে টিকার ইঞ্জেকশন দেবার কাজ।প্রথম পর্যায়ে যারা টিকা নিয়েছিলেন 28 দিনের মাথায় ফের তাদের দ্বিতীয় ডোজ দেওয়া হয়।

Previous articleবছর পয়লাতেই শ্যুট আউট খড়গ পুরে! সেই মথুরাকাটিতেই নিহত গুলিবিদ্ধ যুবক
Next articleএখন আমি হলাম মীরজাফর!আমি হলাম বেইমান”ক্ষোভের সুর শুভেন্দুর বাবা শিশির অধিকারীর গলায়