জল্পনার অবসান,একুশের নির্বাচনে বাম-কংগ্রেস জোটের সঙ্গী ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট

212
জল্পনার অবসান,একুশের নির্বাচনে বাম-কংগ্রেস জোটের সঙ্গী ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট 1

নিউজ ডেস্ক: কাটল ধোঁয়াশা।একুশের নির্বাচনে একসঙ্গে লড়াইয়ের ময়দানে দেখা যাবে বাম-কংগ্রেস এবং আব্বাস সিদ্দিকীর ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট।

জল্পনার অবসান,একুশের নির্বাচনে বাম-কংগ্রেস জোটের সঙ্গী ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট 2

মঙ্গলবার আলিমুদ্দিনে জোট বৈঠক শেষে একথা ঘোষণা করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু এবং প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী।বাম ও কংগ্রেস নেতৃত্বের দাবি, আসন্ন নির্বাচনে আসন সমঝোতা করেই লড়বে বাম কংগ্রেস এবং আইএসএফ। আব্বাসের তরফে এদিনের সাংবাদিক বৈঠকে কেউ হাজির ছিলেন না।তিন শিবিরে কতগুলি আসনের সমঝোতা হয়েছে তা নিয়ে অবশ্য কিছু জানায়নি কোনো পক্ষ।

জল্পনার অবসান,একুশের নির্বাচনে বাম-কংগ্রেস জোটের সঙ্গী ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট 3

আসন সমঝোতা নিয়ে বাম-কংগ্রেস জোটের সঙ্গী হতে বহুদিন ধরে ইচ্ছুক আইএসএফের পীরজাদা আব্বাস সিদ্দিকী।সবার আগে চিঠি লিখেছিলেন বিমান বসুকে।তারপর চিঠি দিয়েছিলেন অধীর চৌধুরীকে।

বাম-কংগ্রেস জোটের কাছে আব্বাস যে সংখ্যক আসন দাবি করেছেন, জোট নেতৃত্ব সেই পরিমাণ আসন কোনওভাবেই ছাড়তে রাজি নন। জটিলতা দেখা দিয়েছিল আব্বাসের দল যে যে আসন দাবি করেছে, তা নিয়েও। সূত্রের দাবি, ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট মুর্শিদাবাদ, মালদহ এবং উত্তর দিনাজপুরের বেশ কিছু আসনে লড়তে চেয়েছে। এই আসনগুলি আবার কংগ্রেসের মুল গাঁটি হিসেবে পরিচিত। কংগ্রেস এই আসনগুলি ছাড়তে রাজি নয়। এইসব জটিলতা কাটাতেই মঙ্গলবার বৈঠকে বসে বাম-কংগ্রেস নেতৃত্ব।

বৈঠক শেষে আসনরফা নিয়ে জটিলতা অব্যাহত রেখেই বিমান বসু, অধীর চৌধুরীরা ঘোষণা করে দিলেন, আসন্ন বিধানসভা নির্বাচনে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের সঙ্গে আসন সমঝোতা করে লড়াই করবেন তারা। অধীরবাবুর দাবি, ইতিমধ্যেই বাম এবং কংগ্রেস নিজেদের মধ্যে আসন রফা সেরে ফেলেছে। তবে, তা এখন ঘোষণা করা হচ্ছে না।

Previous articleপৌরহিত্যে এগিয়ে মহিলারাও,প্রমাণ মিলল শিলিগুড়ি গার্লস হাই স্কুলে
Next articleসরস্বতী পুজোর প্রসাদ খেয়ে অনশন ভাঙলেন পার্শ্ব শিক্ষকরা,সৌজন্যে বিজেপি নেতা মুকুল রায়