অত্যন্ত সংকটজনক শারীরিক অবস্থা, ভেন্টিলেশনে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়

264
অত্যন্ত সংকটজনক শারীরিক অবস্থা, ভেন্টিলেশনে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় 1

ওয়েব ডেস্ক : ফের শারীরিক অবস্থা সঙ্কটজনক অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের৷ সোমবার গভীররাতে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে ভেন্টিলেশনে রাখা হয়েছে। সোমবার হাসপাতালের তরফে জানানো হয়েছে, একেই করোনায় আক্রান্ত বছর ৮৫-র অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তারওপর তাঁর প্রস্টেট ক্যানসার ফের নতুন করে ফুসফুস এবং মস্তিষ্কে ছড়িয়ে পড়ছে। এদিকে তাঁর মূত্রথলিতেও দ্রুত সংক্রমণ ঘটেছে। ফলে স্বাভাবিকভাবেই প্রবীণ অভিনেতার শারীরিক অবস্থা নিয়ে চিকিৎসক মহলে নতুন করে উদ্বেগের সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন -  মায়ের মৃত্যুর কয়েক মাসের মধ্যেই স্ত্রীকে হারালেন অনুব্রত মণ্ডল

করোনা সংক্রমণ নিয়ে গত মঙ্গলবার থেকে বেলভিউ নার্সিংহোমে চিকিৎসাধীন রয়েছেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়৷ হাসপাতালে ভর্তি হওয়ার পর তাঁর শারীরিক অবস্থা প্রথমদিকে ঠিক থাকলেও গত শুক্রবার থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। তবে দ্বিতীয় বার প্লাজমা থেরাপির পর অভিনেতার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি লক্ষ করা যায়। সোমবার রাতে হাসপাতালের মেডিক্যাল বুলেটিন জানিয়েছে, সৌমিত্রবাবু শরীরে অস্থিরতা ক্রমশ বাড়ছে। সেই সঙ্গে মাঝেমধ্যেই উত্তেজিত হয়ে পড়ছেন অভিনেতা।

জানা গিয়েছে, রাইলস টিউবের মাধ্যমে খাবারও খাচ্ছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর চিকিৎসায় জন্য ইতিমধ্যেই নার্সিংহোমের তরফে ১২ সদস্যের একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। শুধু তাই নয়, মুখ্যমন্ত্রীর নির্দেশে ওই ১২ সদস্যের মধ্যে দু’জন সরকারি হাসপাতালের চিকিৎসকও রয়েছে। এই ১২ সদস্যের মেডিক্যাল টিম প্রতি মূহুর্তে প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি মনিটার করছেন। এদিকে টলিউডের প্রবীণ অভিনেতা তথা অভিভাবকের শারীরিক অবস্থা খারাপ হওয়ায় স্বাভাবিকভাবেই টলিউডের অন্দরে উদ্বেগের পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

অত্যন্ত সংকটজনক শারীরিক অবস্থা, ভেন্টিলেশনে বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় 2