লুঙ্গি আর ফেজ টুপি পরে ট্রেনে পাথর ছোঁড়ার দায়ে গ্রেপ্তার বিজেপি কর্মী, হিংসা ছড়ানোর নতুন খেলা দেখছে বাংলা

200
লুঙ্গি আর ফেজ টুপি পরে ট্রেনে পাথর ছোঁড়ার দায়ে গ্রেপ্তার বিজেপি কর্মী, হিংসা ছড়ানোর নতুন খেলা দেখছে বাংলা 1
লুঙ্গি আর ফেজ টুপি পরে ট্রেনে পাথর ছোঁড়ার দায়ে গ্রেপ্তার বিজেপি কর্মী, হিংসা ছড়ানোর নতুন খেলা দেখছে বাংলা 2

নিজস্ব সংবাদদাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, কারা গন্ডগোল করছে পোশাক দেখলেই বোঝা যায়, সেই পোশাক পরাই বিজেপির এক স্থানীয় কর্মী সহ তার ৫ সহযোগিকে গ্রেপ্তার করল পুলিশ। বুধবার মুর্শিদাবাদের রাধামাধবতলায় শিয়ালদা-লালগোলা শাখার ট্রেনের মুসলিম সেজে পাথর ছোঁড়ার সময় ওই ৬জনকে হাতেনাতে ধরে ফেলে স্থানীয় গ্রামবাসীরাই।

লুঙ্গি আর ফেজ টুপি পরে ট্রেনে পাথর ছোঁড়ার দায়ে গ্রেপ্তার বিজেপি কর্মী, হিংসা ছড়ানোর নতুন খেলা দেখছে বাংলা 3

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
পুলিশ জানিয়েছে বিজেপির ওই সক্রিয় কর্মীর নাম অভিষেক সরকার। রাধামাধবতলার বাসিন্দারা জানিয়েছে পাশের গ্রাম শ্রীশনগরের বাসিন্দা ২১বছরের অভিষেক বিজেপির মিছিল মিটিংয়ের প্রথম সারির মুখ হিসাবেই থাকে। স্থানীয় এক গ্রামবাসী জানালেন,

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
” আমরা অভিষেক ও তার সহযোগিদের রেল লাইনের পাশে পোশাক পরিবর্তন করে লুঙ্গি আর ফেজ টুপি পরতে দেখে অবাক হয়ে যাই। অভিষেক যে কিনা তার নিজের মতাদর্শ সম্পর্কে সব সময় সোচ্চার তাকে অমন অদ্ভুত পোশাক পরিবর্তন করতে দেখে অবাক হয়ে যাই এবং ওকে ধরার জন্য সবাই মিলে এগিয়ে যাই। ৬ জনকে আমরা ধরতে পারলেও একজন পালিয়ে যায়।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
স্থানীয় বিজেপি নেতৃত্ব অভিষেকের রাজনৈতিক পরিচয় স্বীকার করে নিলেও জেলা সভাপতি গৌরী শংকর ঘোষ জানান, ”অভিষেক আমাদের সদস্য নয় আর রাধামাধবতলার ঘটনা আমার জানা নেই।”
মুর্শিদাবাদের পুলিশ সুপার মুকেশ কুমার জানিয়েছেন, ‘প্রথমে অভিষেক দাবি করেছিল যে তারা একটা ইয়োটিউব ভিডিও বানানোর জন্য মুসলিম সেজে ট্রেনের পাথর ছোঁড়ার অভিনয় করছিল কিন্তু সেরকম কোনও ইয়োটিউবের প্রমান তারা দিতে পারেনি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
” বিজেপি তাঁদের কর্মীদের নকল ফেজ টুপি কিনে দিচ্ছে। আর সেই টুপি পড়ে বিশেষ একটি সম্প্রদায়কে বদনাম করতে হিংসার ঘটনা ঘটানো হচ্ছে।” বৃহস্পতিবার এমনই অভিযোগ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এ বিষয়ে বাংলার নাগরিকদের সাবধান থাকারও পরমর্শ দেন তিনি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
উল্লেখ্য সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে দেশজোড়া প্রতিবাদকে বিকৃত করার চেষ্টা চালাচ্ছে বিজেপির মিডিয়া সেল এমন আভিযোগ ছিলই। ভিন দেশের বিভিন্ন ছবি বিকৃত করে ছাড়া হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। কিন্তু এমন সরাসরি মুসলিম সেজে পাথর ছোঁড়া নতুন মাত্রা যুক্ত করল বাংলার রাজনীতিতে। এভাবেই মুর্শিদাবাদে কয়েকটি হিন্দু পরিবারের ভাঙচুর ও আগুন লাগানোর ঘটনাও কি এরকমই চক্রান্তের ফসল ? জবাব খুঁজছে পুলিশ।
            ছবি: কয়েকদিন আগের উলুবেড়িয়ার