আপাতত বন্ধ জিম, সাথে একগুচ্ছ বিধিনিষেধ নিয়ে বাড়ী ফিরলেন মহারাজ

218
আপাতত বন্ধ জিম, সাথে একগুচ্ছ বিধিনিষেধ নিয়ে বাড়ী ফিরলেন মহারাজ 1

নিউজ ডেস্ক: আপাতত বন্ধ জিমে গিয়ে শরীরচর্চা। সেই সাথে একগুচ্ছ বিধিনিষেধ নিয়ে ঘরে ফিরলেন মহারাজ। হাসপাতাল থেকে ছুটি পেয়ে রবিবার ছুটির দিনে বাড়ী ফিরলেন সকলের প্রিয় দাদা তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। আর সঙ্গে নিয়ে ফিরলেন একগুচ্ছ বিধিনিষেধ। যার মধ্যে অন্যতম, আগামী দুই সপ্তাহ একেবারে বিশ্রামে থাকতে হবে তাঁকে। পরিমিত খাওয়া–দাওয়ার পরামর্শ দিয়েছেন সৌরভের অন্যতম চিকিৎসক সপ্তর্ষি বসু। জিমে শরীরচর্চা করা রোজকার রুটিনের মধ্যে পড়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের। কিন্তু আগামী একমাস জিমে ঢোকা নিষেধ মহারাজের।

আপাতত বন্ধ জিম, সাথে একগুচ্ছ বিধিনিষেধ নিয়ে বাড়ী ফিরলেন মহারাজ 2

এদিন বাইপাস সংলগ্ন অ্যাপোলো হাসপাতাল থেকে বিসিসিআই সভাপতির সঙ্গেই তাঁর বাড়ীতে গিয়েছিলেন ডাঃ সপ্তর্ষি বসু। তিনি বলেন, ‘সৌরভ এখন সম্পূর্ণ সুস্থ কিন্তু আগামী দুই সপ্তাহ বিশ্বামে থাকতে হবে তাঁকে। সকাল–বিকেল হাঁটাচলা করতে পারবেন বাড়ীর বাগানে। চর্বি বা স্নেহজাতীয় খাবার আপাতত বারণ। বর্তমান পরিস্থিতিতে তরল জাতীয় খাবারই খাওয়া উচিৎ তাঁর। আপাতত আগামী একমাস জিম করতে পারবেন না সৌরভ। খুব দ্রুত স্বাভাবিক জীবন যাপনে ফিরতে পারবেন তিনি।’
এদিকে, সৌরভ বাড়ী ফিরতে স্বস্তি ফিরেছে বেহালার গঙ্গোপাধ্যায় পরিবারে। এদিন ডোনা গঙ্গোপাধ্যায় জানান, ‘দাদাকে নিয়ে চিন্তার কিছু নেই। চিন্তা করবেন না। দাদা একেবারে ফিট।’ চিকিৎসক সপ্তর্ষি বসুও বলেন, ‘আগামী দুই সপ্তাহের মধ্যে সৌরভ বোর্ডের সমস্ত কাজ করতে পারবেন। একমাস পর তাঁর ফের একটা পরীক্ষা করা হবে।’ এদিন একের পর এক ফোন সৌরভ নিজেই ধরেন। মেসেজের উত্তরও দেন।
হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, বুকে তিন নম্বর স্টেন্ট বসানোর সময় তা কম্পিউটারের পর্দায় দেখেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় ক্রিকেট দলের জয়ের কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর চলতি বছরের প্রথম ‘মন কি বাত’ অনুষ্ঠানে তুলে ধরেছেন। অজিঙ্ক রাহানের দলের প্রশংসা করেছেন তিনি। সে সম্পর্কিত একটি ট্যুইটের জবাবও দিয়েছেন সৌরভ। এদিনই বিসিসিআইয়ের একটি ভার্চুয়াল বৈঠকে অংশও নেন সৌরভ গঙ্গোপাধ্যায়।
প্রসঙ্গত, গত ২ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট তথা জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ! তাঁর তিনটি ধমনীতে ব্লকেজ ধরা পড়ে। ডান দিকের ধমনীতে প্রায় ৯০ শতাংশ ব্লকেজ ছিল। যেখানে স্টেন্ট বসানো হয়েছে। বাকি দু’টি ধমনীতে ব্লকেজ প্রায় ৭০ শতাংশ। এরপর সুস্থ হয়ে বাড়ী ফিরে এলেও ফের ২৭ শে জানুয়ারি অসুস্থ হয়ে পড়েন মহারাজ। বুকে ব্য়থা অনুভব করায় অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। সৌরভের ইকো, ইসিজি পরীক্ষায় কিছু সমস্যা ধরা পড়ে, করা হয়, অ্যাঞ্জিওগ্রামও। বসানো হয় বাকি দুটো স্টেন্টও।

আপাতত বন্ধ জিম, সাথে একগুচ্ছ বিধিনিষেধ নিয়ে বাড়ী ফিরলেন মহারাজ 3

Previous articleরাজীবের নিরাপত্তা নিয়ে চিন্তিত কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক; সুরক্ষা জোড়দার করতে Z ক্যাটাগরি নিরাপত্তা পেলেন রাজ্যের সদ্য প্রাক্তন মন্ত্রী
Next articleপ্রথম দিনেই অপারেশন শুরু করলেন শুভেন্দু? অভিষেকের গড়ে দল ছাড়লেন তৃনমূল বিধায়ক দীপক হালদার