কলকাতার রাসবিহারী কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়বেন ভারতীয় সেনার প্রাক্তন শীর্ষকর্তা লেফটেন্যান্ট জেনারেল সুব্রত সাহা

397
কলকাতার রাসবিহারী কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়বেন ভারতীয় সেনার প্রাক্তন শীর্ষকর্তা লেফটেন্যান্ট জেনারেল সুব্রত সাহা 1

নিউজ ডেস্ক: দুয়ারে নির্বাচন কড়া নাড়ছে। আর বিজেপির প্রার্থী তালিকায় একের পর এক চমক, রাসবিহারী থেকে লড়াইয়ে সেনার ‘পোস্টার বয়’। বিজেপির শেষ দফার প্রার্থী তালিকায় বড়সড় চমক বলাই যায়। গেরুয়া শিবিরের টিকিটে কলকাতার রাসবিহারী কেন্দ্র থেকে লড়বেন ভারতীয় সেনার প্রাক্তন শীর্ষকর্তা লেফটেন্যান্ট জেনারেল সুব্রত সাহা। সেনার উর্দি গায়ে যার সাফল্যের লেখা-জোখা রীতিমতো ঈর্ষণীয়। শুধুমাত্র সেনার উর্দিতেই নয়, অবসরের পরও ভারত সরকারের নীতি নির্ধারক স্তরে কাজ করেছেন সুব্রত বাবু।

উল্লেখ্য, লেফটেন্যান্ট জেনারেল সুব্রত সাহা একটা সময় কাজ করেছেন ডেপুটি চিফ অফ আর্মি স্টাফ হিসেবে, যা কিনা সেনার সেকেন্ড ইন কম্যান্ড। বালাকোটে ভারতীয় সেনার এয়ার স্ট্রাইকের নেপথ্যের অন্যতম কারিগর ছিলেন সুব্রত বাবু। তিনি সেনার বহু অপারেশনেই গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। প্রায় চার দশক ভারতীয় সেনার সঙ্গে যুক্ত ছিলেন লেফটেন্যান্ট জেনারেল সাহা। ভারতীয় সেনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে ‘মেক ইন ইন্ডিয়া’র নীতি প্রবর্তন করেছেন তার নকশাও তৈরি করেছেন লেফটেন্যান্ট জেনারেল সুব্রত সাহাই। অনেকেই তাঁকে ভারতীয় সেনার ‘মেক ইন ইন্ডিয়া’ প্রকল্পের ‘পোস্টার বয়’ হিসেবে অবিহিত করেন।

কলকাতার রাসবিহারী কেন্দ্র থেকে বিজেপির টিকিটে লড়বেন ভারতীয় সেনার প্রাক্তন শীর্ষকর্তা লেফটেন্যান্ট জেনারেল সুব্রত সাহা 2

সম্প্রতি প্রার্থী হওয়ার পর এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে লেফটেন্যান্ট জেনারেল সাহা বলছিলেন, ”দেশীয় অস্ত্র নির্মাণে সেনার নকশা তৈরিতে আমার হাত রয়েছে। মেক ইন ইন্ডিয়া প্রকল্পের জন্য সেনার ডিজাইন ব্যুরোর নকশা আমার হাত দিয়ে তৈরি হয়েছে।”

প্রসঙ্গত, এই কেন্দ্রে তৃণমূলের হয়ে নির্বাচনী লড়াই লড়বেন দেবাশীষ কুমার।