ভয়াবহ সংক্রমনে বন্ধ করে দেওয়া হল তাজমহল থেকে ভিক্টোরিয়া, বন্ধ পুরীর জগন্নাথ মন্দিরও! জরুরি পরিষেবা ছাড়া ফের বন্ধ হতে পারে রেল পরিবহন

840
ভয়াবহ সংক্রমনে বন্ধ করে দেওয়া হল তাজমহল থেকে ভিক্টোরিয়া, বন্ধ পুরীর জগন্নাথ মন্দিরও! জরুরি পরিষেবা ছাড়া ফের বন্ধ হতে পারে রেল পরিবহন 1

নিউজ ডেস্ক: ভারতে ক্রমাগত বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে জমায়েত এড়াতে ফের কয়েকটি কড়া পদক্ষেপ নিয়েছে কেন্দ্র। শুক্রবার থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে দেশের বিভিন্ন স্মৃতিসৌধ। ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে জাদুঘর, তাজমহল ASI- এর অধীনে থাকা সব কটি ঐতিহাসিক স্থানের গেট দর্শকদের জন্য বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি বন্ধ করে দেওয়া হয়েছে পুরীর জগন্নাথ মন্দিরের দরজাও।

স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ১৭ হাজার ৩৫৩ জন। মৃত্যু হয়েছে ১১৮৫ জনের, যা বৃহস্পতিবারের তুলনায় প্রায় হাজার বেশি। একদিনে করোনার কবল থেকে মুক্ত হয়েছেন ১লক্ষ ১৮ হাজার ৩০২ জনের। এই মুহূর্তে দেশে করোনা অ্যাকটিভ রোগীর সংখ্যা ১৫ লক্ষ ৬৯ হাজার ৭৪৩। এখনও পর্যন্ত কোভিড টিকা পেয়েছেন দেশের ১১ কোটি ৭২ লক্ষেরও বেশি মানুষ। তবে সংক্রমণ তাতেও রোখা যাচ্ছে না।

ভয়াবহ সংক্রমনে বন্ধ করে দেওয়া হল তাজমহল থেকে ভিক্টোরিয়া, বন্ধ পুরীর জগন্নাথ মন্দিরও! জরুরি পরিষেবা ছাড়া ফের বন্ধ হতে পারে রেল পরিবহন 2

এই অবস্থায় আবার রেল যোগাযোগ নিয়ে নতুন করে সিদ্ধান্ত নিতে পারে রেল বোর্ড। সূত্র মারফত জানা গিয়েছে, শুক্রবার দুপুরেই সাংবাদিক বৈঠক করে বড় কোনও ঘোষণা করতে পারে রেল। প্যাসেঞ্জার ট্রেন বন্ধ করা হতে পারে কিংবা শুধু জরুরি ভিত্তিতে রেল যোগাযোগ ব্যবস্থা চালু রাখার পক্ষে সওয়াল করতে পারেন বোর্ড কর্তারা।

করোনার নতুন স্ট্রেন আরও ভয়াবহ হয়ে দ্বিতীয়বার থাবা বসিয়েছে বিশ্বের বিভিন্ন দেশে। ভারতও ব্যতিক্রম নয়। ২০২১-এ দেশে গণটিকাকরণ কর্মসূচি শুরু হওয়ার পর সামান্য স্বস্তি মিললেও তা ক্ষণস্থায়ী। ফের বিলিতি স্ট্রেন দ্বিগুণ সক্রিয় হয়ে ওঠায় নতুন করে করোনার কবলে ভারত। আর সংক্রমণের হার প্রায় প্রতিদিনই নতুন রেকর্ড গড়ছে।

মহারাষ্ট্র, রাজস্থান, দিল্লী ছত্তিসগড় সব জায়গা করোনার ঘেরাটোপে। পশ্চিম্বঙ্গেও চিত্রতা খুব একটা সুখকর নয়, গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৭ হাজার ছুঁই ছুঁই। বৃহস্পতিবার রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৬,৭৬৯ জন। করোনায় প্রাণ হারিয়েছেন ২২ জন।

Previous articleপ্রয়োজনে গ্রেপ্তার করুন কিন্তু গুলি নয়; বাহিনীকে কড়া নির্দেশ কমিশনের
Next articleবন্দুকবাজের হামলায় আমেরিকার ইন্ডিয়ানাপলিসে মৃত্যু ৮ জনের