ফের নিম্নচাপের ভ্রুকুটি, দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

101

ওয়েব ডেস্ক : ফের নিম্নচাপের ভ্রুকুটি। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী,আগামী কয়েক ঘণ্টায় এ রাজ্যের উত্তর এবং দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি এলাকায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বিশেষত ভারী বৃষ্টি হতে পারে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগণা, কলকাতা সংলগ্ন এলাকাগুলিতে। এদিকে রবিবার পশ্চিম ও মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ সৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর জেরে শনিবার থেকেই ওড়িশা অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানায় নিম্নচাপের প্রভাবে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে। একই সাথে উত্তর পূর্ব এবং পূর্ব ভারতের রাজ্যগুলিতেও আগামী কয়েকদিন ভারী থেকে বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন -  গোলাপ ফুল, গাঁদার মালা আর লাঠি দিয়ে পুলিশ সবক শেখাতে নামল হাওয়া খেতে বেরুনো খড়গপুরকে

এদিকে এই মূহুর্তে উত্তরবঙ্গের জেলাগুলিতে চলছে বৃষ্টিপাত। হাওয়া অফিসের পূর্বাভাস বলছে আগামী সপ্তাহের সোমবার পর্যন্ত এই বৃষ্টিপাত চলবে। তবে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে সেভাবে বৃষ্টির সম্ভাবনা নেই। তবে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে৷ তবে উত্তরের বাকী জেলাগুলিতে বিক্ষিপ্ত ভারী বৃষ্টির আশঙ্কা করা হচ্ছে। তবে শুধুমাত্র উত্তর নয়, পাশাপাশি দক্ষিণেও রয়েছে বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের বেশ কিছু এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টির সম্ভাবনা থাকলেও বাতাসে আদ্রতার পরিমাণ বেশী থাকার জন্য তাপমাত্রার পারদও কিন্তু চড়েই থাকবে।

এদিকে শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭° সেলসিয়াসের আশেপাশে। এদিকে শনিবার দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি এলাকায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়ের সম্ভাবনা রয়েছে। তবে রাতের দিকে মূলত আবছা আকাশ থাকবে৷ সেই সাথে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা থাকলেও, বাতাসে আদ্রতা জনিত অস্বস্তি বৃদ্ধি পাবে। এর ভ্যাপসা গরমে নাজেহাল হবে মানুষজন।

ফের নিম্নচাপের ভ্রুকুটি, দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস 1