জমি থেকে উৎখাত করার চেষ্টার বিরুদ্ধে রুখে দাঁড়ানোয় তিন মহিলা কে মেরে শুইয়ে দিল তৃনমূল নেতা, গ্রামবাসীদের পাল্টা মারে জখম নেতা

4884
Advertisement

নিজস্ব সংবাদদাতা: নিম্ন বর্গের একটি পরিবারকে তাদের দখলি জমি থেকে উৎখাতের চেষ্টার বিরুদ্ধে রুখে দাঁড়ানোয় ৩ গৃহবধূকে মেরে মাটিতে শুইয়ে দিল এক তৃনমূল নেতা। এরপর ক্ষুব্ধ গ্রসমবাসীদের হাতে বেধড়ক মার খেল ওই নেতাও। পশ্চিম মেদিনীপুর গড়বেতা থানা এলাকায় ঘটনাটি ঘটেছে বুধবার স্থানীয় সূত্রে জানা গেছে জমিজমা নিয়ে ওই তৃনমূল নেতা এবং একটি পরিবারের মধ্যে দীর্ঘদিনের বিরোধ চলছিল বহুদিন ধরেই। স্থানীয় তৃনমূল নেতা শিবনাথ পন্ডিতের দাবি তাঁর পরিবারের জমি জোর করে দখলে রেখেছে বেজ পরিবার।

Advertisement

অন্যদিকে বেজ পরিবারে দাবি ওই জমি সরকারের খাস জমি যা তাঁদের বন্টন করে দেওয়া হয়েছে। বেজ পরিবার ওই জমি কয়েক বছর ধরে চাষ করে আসছে। বিষয়টি নিয়ে বহুবার দুই পরিবারকে নিয়ে গ্রামে বসা হলেও কোন সমাধান হয়নি। বেজ পরিবারের অভিযোগ এদিন বহিরাগত কিছু দুস্কৃতিকে জোগাড় করে জোর করে জমি দখল করতে যায় শিবনাথ পন্ডিত ও তার পরিবারের লোকেরা।

Advertisement
Advertisement

সশস্ত্র দুস্কৃতিদের সামনে দাঁড়াতে না পেরে বেজ পরিবারের পুরুষ সদস্যরা পুলিশের সাহায্য নিতে থানার উদ্দেশ্যে রওনা দেয়। এদিকে পুরুষ সদস্যদের অনুপস্থিতিতে জমি দখল হয়ে যাচ্ছে পরিবারের গৃহবধূরা এগিয়ে যায়। অভিযোগ মহিলারা যাতে জমির কাছে পৌঁছাতে না পারে তাই আগে ভাগেই রাস্তার ওপরেই মোটা বাঁশ নিয়ে তাঁদের ওপর ঝাঁপিয়ে পড়ে শিবনাথ পন্ডিত। তার লাঠির আঘাতে একে একে লুটিয়ে পড়েন তিন মহিলা। ওই নেতার বেধড়ক মারে রক্তাক্ত হয়ে একে একে লুটিয়ে পড়েন লক্ষ্মী বেজ, তাপসী বেজ,ময়না বেজ নামে তিন মহিলা।

ঘটনা দেখতে পেয়ে উত্তেজিত হয়ে ওঠে গ্রামের কিছু যুবক। তারাও লাঠি নিয়ে এগিয়ে আসলে শিবনাথ রক্ষা করতে ছুটে আসে তার সঙ্গীরা। এরপরই ক্ষেপে যায় গ্রামের অন্য লোকেরাও। বেগতিক দেখেই এলাকা থেকে চম্পট দেয়। শিবনাথ ও তার এক সঙ্গিকে ঘিরে বেধড়ক মারে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহত পাঁচ জনকে গড়বেতা গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুই পরিবারের পক্ষ থেকে গড়বেতা থানায় একে অপরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে।অভিযোগ পাওয়ার পর গড়বেতা থানার পুলিশ তদন্ত শুরু করেছে। ওই ঘটনাকে কেন্দ্র করে ধাদিকা এলাকায়  ব্যাপক উত্তেজনা রয়েছে।