নতুন বছরে জিওর নতুন ধামাকা! নতুন রূপে ফিরে আসছে জিও ফোন

829
নতুন বছরে জিওর নতুন ধামাকা! নতুন রূপে ফিরে আসছে জিও ফোন 1

টেক ডেস্ক: নতুন বছরের শুরুতেই ধাকামা দিচ্ছে জিও। বাজারে কাম ব্যাক করতে চলেছে রিলায়েন্স জিওর অত্যন্ত জনপ্রিয় ডিভাইস জিও ফোন। এই নতুন ফোনের জন্য বর্তমানে জোরকদমে প্রস্তুতি শুরু করে দিয়েছে রিলায়েন্স জিও। জানা যাচ্ছে আগামী বছরের প্রথম কী দ্বিতীয় সপ্তাহে নতুন জিও ফোন লঞ্চ করতে চলেছে মুকেশ আম্বানির সংস্থা। জানা গিয়েছিল, আগে বাজারে যে জিও ফোনগুলো চলত সেই ফোনগুলি আবারও নতুন করে নিয়ে আসা হচ্ছে। ওই ধরনের জিও ফোনের দাম ছিল ৬৯৯ টাকা। তবে এই জিও ফোনের দাম হবে ৯৯০ টাকা।

কোভিডের সংক্রমণের কারণে দেশজুড়ে লকডাউন চলাকালীন সময়ে এই ধরনের ফোনের প্রোডাকশন বন্ধ হয়ে গিয়েছিল বললেই চলে। কিন্তু আবারও নতুন করে আগামী বছরের শুরুর দিকে বাজারে ফেরত আসতে চলেছে জিও ফোন। জানা যাচ্ছে কোম্পানি এই জিও ফোন গুলিকে 4G অবতারে লঞ্চ করতে চলেছে। নতুন এই অবতারের নাম হবে JioPhone 4G।

নতুন বছরে জিওর নতুন ধামাকা! নতুন রূপে ফিরে আসছে জিও ফোন 2

একটি বিশেষ সূত্র থেকে জানা গিয়েছে, করোনাভাইরাস কালে মোবাইল প্রস্তুতকারী জিনিসপত্রের দাম কিছুটা বেড়ে যাওয়ার কারণে জিও ফোনের দাম বৃদ্ধি করতে চলেছে রিলায়েন্স জিও। তবুও ভারতের সমস্ত মানুষকে পরিষেবা দেবার উদ্দেশ্যে এই ফোনের দাম হাজার টাকার কম রাখা হয়েছে। অত্যন্ত সস্তায় গ্রামের প্রত্যন্ত অংশে জিও ফোনের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন।

যতদূর জানা গিয়েছে, গুগলের সঙ্গে রিলায়েন্স জিও বর্তমানে হাত মিলিয়েছে। তারা দুজনে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে একটি স্মার্টফোন নিয়ে আসতে চলেছে। সম্ভবত জিও কোম্পানির স্মার্টফোন আসবে Android Go প্ল্যাটফর্মের ওপরে।