জিও প্রেমের দিন শেষ, ৪০শতাংশ বাড়ছে মাশুল, কল হচ্ছে মহার্ঘ্য

217
জিও প্রেমের দিন শেষ, ৪০শতাংশ বাড়ছে মাশুল, কল হচ্ছে মহার্ঘ্য 1
জিও প্রেমের দিন শেষ, ৪০শতাংশ বাড়ছে মাশুল, কল হচ্ছে মহার্ঘ্য 2

নিজস্ব সংবাদদাতা: প্রায় নি খরচায় কল করার সুবিধা দিয়ে দেশ জুড়ে মোবাইল ফোন ব্যবহারকারীদের বাজার ধরে ছিল জিও। অনেক মানুষ কার্যত জিও র সেই সুবিধার সু্যোগ নিয়ে মোবাইল ব্যবহার করতে শুরু করে , বিশেষ করে গ্রামাঞ্চলে। বহু মানুষ সেই সুবিধার জন্য অন্য কানেকশন বন্ধ করে দেয়। কিন্তু এবার জোর ধাক্কা তাদের জন্য , কলের খরচ বাড়তে চলেছে রিলায়েন্স জিও।

জিও প্রেমের দিন শেষ, ৪০শতাংশ বাড়ছে মাশুল, কল হচ্ছে মহার্ঘ্য 3

জিও প্রেমের দিন শেষ, ৪০শতাংশ বাড়ছে মাশুল, কল হচ্ছে মহার্ঘ্য 4

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
ইতিপূর্বে ভোডাফোন আইডিয়া ও ভারতী এয়ারটেল কলের খরচ বাড়ানোর কথা ঘোষনা করেছিল এবার সেই পথে হাঁটল রিলায়েন্সও। আগামী  ৬ ডিসেম্বর থেকে প্রিপেড পরিষেবার খরচ ৪০ শতাংশ পর্যন্ত বাড়াচ্ছে মুকেশ আম্বানির জিও।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
আগামী ৬ ডিসেম্বর নতুন একটি আনলিমিটেড প্ল্যান চালু করতে চলেছে জিও, এই নতুন প্ল্যানের ডেটা ও কথা বলার খরচ ৪০ শতাংশ বেশি বেশি। অন্যকে ফোন করা অর্থাৎ আউট গোয়িং  কলের ক্ষেত্রে গ্রাহকরা ৩০০ শতাংশ বেশি সুবিধা ভোগ করবেন বলে দাবি করেছে জিও।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
জিও সংস্থার দাবি , “আনলিমিটেড ডেটা ও ভয়েজ কলের সুবিধাযুক্ত নতুন অল ইন ওয়ান প্ল্যান চালু করছে জিও। অন্য মোবাইল পরিষেবা সংস্থার মোবাইলে ফোন করার ক্ষেত্রে নতুন এই প্ল্যানের নীতি খুবই স্বচ্ছ হবে। ২০১৯ সালের ৬ ডিসেম্বর থেকে এই প্ল্যান চালু হবে।” রিলায়েন্স জনিয়েছে যে, সরকারের সঙ্গে আলোচনা করেই তারা পরিষেবার খরচ ধার্য করে এবং মোবাইল পরিবেষা প্রদানকারী অন্য সংস্থাগুলোর কাছ থেকে তারা সহযোগিতা আশা করে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
এমনিতেই ৩ ডিসেম্বর থেকে খরচ বাড়ছে এয়ারটেল ও ভোডাফোন-আইডিয়ার গ্রাহকদের।
প্রথমে পরিষেবা খরচ বাড়ানোর কথা ঘোষণা করেছিল ভোডাফোন, তাদের গ্রাহকদের পরিষেবার খরচ বাড়ছে ৪২ শতাংশ পর্যন্ত। পরে এয়ারটেলও একটি বিবৃতি দিয়ে জানিয়ে দেয় যে, তাদের গ্রাহকদের ৪২ শতাংশ পর্যন্ত বাড়তি টাকা গুণতে হবে। খরচ বাড়ছে দিনে ৫০ পয়সা থেকে ২.৮৫ টাকা পর্যন্ত। লোকসানের বহর কমাতেই তাদের এই সিদ্ধান্ত।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
ভোডাফোন আইডিয়া ও এয়ারটেল – এই দুই সংস্থাই গত ত্রৈমাসিকে বিপুল লোকসান করেছে। ভোডাফোন অবশ্য আগেও লোকসানের মুখে পড়েছিল। তার উপরে সর্বোচ্চ আদালতের রায়ে বিপুল অঙ্কের সুদাসল দিতে গেলে পরিষেবা তারা বন্ধ করে দিতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছিল। যদিও সরকার তাদের এই টাকা দেওয়ার জন্য সময়সীমা বাড়িয়ে দু’বছর করে দেওয়ায় দুই সংস্থাই সাময়িক ভাবে স্বস্তি পেয়েছে। জরিমানা দিতে হবে জিওকেও, তবে তারা সদ্য পরিষেবা চালু করেছে বলে, খুবই সামান্য অর্থ তাদের দিতে হবে সরকারকে।

Previous articleবিশ্ব এইডস দিবসে ঝাড়গ্রামে বর্নাঢ্য শোভাযাত্রা
Next articleরাহুল বাজাজকে আক্রমন করতে ঝাঁপিয়ে পড়ল ‘সহিষ্ণু’ বিজেপি