করোনায় আক্রান্ত গোয়ার মুখ্যমন্ত্রী, রয়েছেন হোম আইসোলেশনে

58

ওয়েব ডেস্ক : দেশে এই মূহুর্তে করোনায় সুস্থতার মাত্রা বাড়লেও সেই সাথে পাল্লা দিয়ে সংক্রমণের গতি ক্রমশ বাড়ছে। এবার মারণ ভাইরাসে আক্রান্ত হলেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। জানা গিয়েছে, কয়েকদিন যাবৎ করোনায় আক্রান্ত ছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু তাঁর শরীরে উপসর্গ না থাকায় তিনি প্রথমে বুঝতে পারেননি। পরে নমুনা পরীক্ষা করা হলে জানা যায় তিনি করোনায় সংক্রমিত৷ এরপর মঙ্গলবার রাতে তিনি নিজেই ট্যুইটারে এই কথা জানান।

এদিন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত নিজের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে লেখেন, ” আমি আপনাদের জানাতে চাই যে, আমি করোনায় আক্রান্ত হয়েছি। আমার মধ্যে করোনার কোন লক্ষণ ছিল না। আর এই কারণে আমি নিজেকে হোম আইসোলেশনে রাখার সিদ্ধান্ত নিয়েছিল। আমি আমার সমস্ত আধিকারিক কাজ এখব বাড়ি বসেই করব। যারা যারা আমার সংস্পর্শে এসেছিলেন, তাঁদের সবাইকে সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিচ্ছি। ”

করোনা সংক্রমণের প্রথম দিকে গোয়াকে করোনামুক্ত রাজ্য ঘোষণা করা হলেও দিন যত এগিয়েছে গোয়ায় করোনা পরিস্থিতি তত ভয়াবহ রূপ নিয়েছে। এই মূহুর্তে গোয়ায় করোনায় আক্রান্ত প্রায় ১৯ হাজারের বেশি মানুষ। মৃতের সংখ্যা প্রায় ২০০ ছুঁই ছুঁই। মঙ্গলবার একদিনেই এই রাজ্যে সংক্রমিত হয়েছে ৫৮৮ জন যা এযাবৎকালে সর্বোচ্চ। সে অনুযায়ী এই মূহুর্তে গোয়ার পরিস্থিতি আগের তুলনায় অনেকটাই সঙ্কটজনক।

আরও পড়ুন -  এবার সবংয়ে আ্যন্টিজেনে পজিটিভ হয়েও নেগেটিভ, কোভিড সার্টিফিকেট সম্পর্কিত নির্দেশিকা বদল জেলার

তবে শুধুমাত্র গোয়ায় নয় একই পরিস্থিতি দেশের বিভিন্ন রাজ্যে। বুধবার ভারতে মারণ ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ৩৭ লক্ষ পার করেছে। তবে সুস্থতার হড় অবশ্যই তাক লাগানোর মতই৷ এ পর্যন্ত গোটা দেশে প্রায় ৩০ লক্ষ মানুষ এই মারন ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন। এ পর্যন্ত ভারতে করোনায় সুস্থ হয়ে উঠেছেন ৭৬.৯৮% হয়েছে। স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনু্যায়ী, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৫ জনের মৃত্যু হয়েছে। ফলে গোটা দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ হাজার ৩৩৩ জন। এদিকে এই প্রথম কোনো রাজ্যের মুখ্যমন্ত্রী মারণ ভাইরাসে আক্রান্ত হওয়ায় স্বাভাবিকভাবেই আশঙ্কায় অন্যান্যরা।

করোনায় আক্রান্ত গোয়ার মুখ্যমন্ত্রী, রয়েছেন হোম আইসোলেশনে 1