ঈশ্বর’ করোনায় আক্রান্ত, সুস্থতা কামনায় টানা ৩ ঘন্টা যজ্ঞ ‘শাহেনশাহ’র মন্দিরে

75
ঈশ্বর' করোনায় আক্রান্ত, সুস্থতা কামনায় টানা ৩ ঘন্টা যজ্ঞ 'শাহেনশাহ'র মন্দিরে 1

ওয়েব ডেস্ক : সকাল থেকেই চলছে যজ্ঞ, মন্ত্রোচ্চারণ৷ রয়েছে ভক্তদের সমাগম। এই মন্দিরের ঈশ্বর কিন্তু অন্যান্যদের থেকে একদম আলাদা। লম্বায় ছ’ফুট দু ইঞ্চি। কাঁচা পাকা চুল, গাল ভরতি দাঁড়ি। রয়্যাল ব্লু কোটে ‘শাহেনশাহ’র মতো বসে আছেন। আপাতত তিনি করোনায় আক্রান্ত হয়ে মুম্বাইয়ের হাসপাতালে চিকিৎসাধীন। এদিকে ভগবানের শারীরিক অসুস্থতার কথা জানতে পেরেই তাঁর দ্রুত আরোগ্য কামনায় টানা ৩ ঘন্টা চললো যজ্ঞ, মন্ত্রোচ্চারণ। ভক্তরা ভগবানের সুস্থতা কামনায় তার নামে পুজো দিলেন। এতক্ষণে নিশ্চই বুঝে গিয়েছেন কে এই ঈশ্বর?

আরও পড়ুন -  উচ্চ ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎ পরিবাহী তারে ঠেকল ছুটন্ত বাস, মৃত ৬

রবিবার সকাল থেকেই এমনই দৃশ্য দেখা গেল দক্ষিণ কলকাতার একমাত্র “অমিতাভ বচ্চন মন্দির”-এ। এদিন সকাল থেকেই দক্ষিণ কলকাতার বন্ডেল গেটের এই মন্দিরে সকলে খুব ব্যস্ত। ঈশ্বরের সুস্থতা কামনায় গাওয়া ঘি, মধু, ৫ রকম ফল, মিষ্টি সহ শাহেনশাহ-র পছন্দের সবই হাজির। তবে যে যে জিনিস তিনি পছন্দ করেন না তা কিন্তু একেবারেই আনা যায়না মন্দিরে। এই মন্দিরের প্রধান কর্তা সঞ্জয় পাতোদিয়া জানিয়েছেন, “উনি আমাদের গুরুদেব। ভারতীয় সিনেমায় তাঁর যা অবদান আগামী একশো বছরেও তা ভোলার নয়। তাঁর জন্মদিন আমরা ধুমধাম করে পালন করি। আজ যখন তিনি অসুস্থ আমরা গুরুদেবের উদ্দেশে বলেছি, অখণ্ড মণ্ডলা কারং ব্যাপ্তং যেন চরাচরম। তদপদং দর্শিতং যেন তস্মৈ শ্রী গুরুবে নমঃ।”

১৯ বছর আগে ২০০১ সালে অমিতাভ বচ্চনের ভক্তদের উদ্যোগে এই মন্দিরটি তৈরি হয়েছিল। গোটা দেশে এটিই একমাত্র মন্দির যেখানে ভক্তদের কাছে ভগবান রূপে পূজিত হন অমিতাভ বচ্চন। প্রতিদিন নিয়ম করে সকাল সন্ধে তাঁর আরতি হয়। ঈশ্বরের সামনে যেভাবে ভোগ দেওয়া হয়, ঠিক সেভাবেই ভক্তি ভরে প্রতিদিন ভোগ দেওয়া হয় শাহেনশাহ-কে। পাশাপাশি সারাবছর এই মন্দির কমিটির সাথে যুক্ত অমিতাভ বচ্চনের ভক্তরা নানারকম সামাজিক কাজকর্মের সাথে যুক্ত থাকেন৷ অমিতাভ বচ্চন মন্দিরের সঙ্গে যুক্ত তাঁর ভক্তরা। এদিন অমিতাভের প্রিয় ফল আর মেওয়া দিয়ে প্রিয় অভিনেতা তথা ঈশ্বর অমিতাভ বচ্চনের দীর্ঘায়ু এবং সুস্থ জীবন কামনায় চলে যজ্ঞ৷

ঈশ্বর' করোনায় আক্রান্ত, সুস্থতা কামনায় টানা ৩ ঘন্টা যজ্ঞ 'শাহেনশাহ'র মন্দিরে 2