দীর্ঘদিন রেকর্ড পতনের পর পুজোর আগে দাম বাড়ছে সোনা-রুপোর

214
দীর্ঘদিন রেকর্ড পতনের পর পুজোর আগে দাম বাড়ছে সোনা-রুপোর 1

ওয়েব ডেস্ক : গত এক মাসে সোনার দামে রেকর্ড পতনের পর শুক্রবার থেকে বাড়তে শুরু করেছে সোনার দর৷ শুক্রবার থেকে পরপর ২ দিন বাড়লো হলুদ ধাতুর দর। শুক্রবারের পর শনিবারও সোনার দাম বৃদ্ধি হয়েছে। শুক্রবার ভারতের বাজারে ১০ গ্রাম সোনার দাম ছিল ৪৯৮১০ টাকা। শনিবার তা ৪৮০ টাকা বেড়ে হয়েছে ৫০২১০ টাকা। তবে শুধু ভারতের বাজারে নয়, একি সাথে শনিবার কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম দাঁড়িয়েছে ৫০,২৯০ টাকা। শুক্রবার তা ছিল ৪৯৮১০।

আরও পড়ুন -  তরুনী প্রিয়াঙ্কার ধর্ষনকারী ও খুনিদের দ্রুত শাস্তির দাবিতে উত্তাল খড়গপুর, ঝাড়গ্রাম

শনিবার কলকাতায় ২৪ ক্যারেট সোনার ১ গ্রাম সোনার দাম ৫০৫১ টাকা, ৮ গ্রাম সোনার দাম ৪০৪০৮ টাকা, ১০ গ্রাম সোনার দাম ৫০৫১০ টাকা, ১০০ গ্রাম সোনার দাম ৫০৫১০০ টাকা। তবে সোনার পাশাপাশি এদিন কলকাতায় রুপোর দামও বেশ খানিকটা বৃদ্ধি পেয়েছে। শনিবার কলকাতায় ১ গ্রাম রুপোর দাম ৬২.৯০ টাকা, ৮ গ্রাম রুপোর দাম ৫০৩.২০ টাকা, ১০ গ্রাম রুপোর দাম ৬২৯ টাকা, ১০০ গ্রাম রুপোর দাম ৬২৯০ টাকা, ১ কেজি রুপোর দাম ৬২৯০০ টাকা।

তবে এদিন কলকাতার পাশাপাশি দেশের অন্যান্য বড় শহরগুলিতেও সোনার দাম বৃদ্ধি পেয়েছে। শনিবার চেন্নাইতে ২২ ক্যারেট সোনার ৪৮,৮১০ এবং ২৪ ক্যারেট সোনার দাম ৫৩২৪০ টাকা। অন্যদিকে, মুম্বইতে এই দাম ২২ ক্যারেট সোনার দাম ৪৯,৫৪০ এবং ২৪ ক্যারেট সোনার দাম ৫০,৫৪০ টাকা। অন্যদিকে, দিল্লিতে সোনার দাম ২২ ক্যারেট সোনার দাম ৪৯৬০০ টাকা এবং ২৪ ক্যারেট সোনার দাম ৫৩৯৬০ টাকা। বেঙ্গালুরুতে সোনার দাম ২২ ক্যারেট সোনার দাম ৪৭১০০ এবং ও ২৪ ক্যারেট সোনার দাম ৫২৪৭০ টাকা।

দীর্ঘদিন রেকর্ড পতনের পর পুজোর আগে দাম বাড়ছে সোনা-রুপোর 2