টিকটকের বিকল্প আ্যপলিকেশন ‘mitron’ ডিলিট করে দিল গুগল প্লে-স্টোর থেকে

336
টিকটকের বিকল্প আ্যপলিকেশন ‘mitron’ ডিলিট করে দিল গুগল প্লে-স্টোর থেকে 1

ডিজিটাল ডেস্ক: ভারতের প্রথম সর্ট ভিডিও শেয়ারিং আ্যপলিকেশন হিসাবে প্রচুর পরিমাণে ভাইরাল হয়েছে Mitron নামক আ্যপলিকেশনটি এই আ্যপটি মোট ৫ মিলিয়ন বার ডাউনলোড করা হয়েছে এই কিছু সপ্তাহের মধ্যে। কিন্তু বর্তমানে এই আ্যপলিকেশনটি গুগল প্লে-স্টোরে আর পাওয়া যাচ্ছে না একটি সংবাদ মাধ্যম থেকে জানা গেছে যে গুগোল এই আ্যপটি প্লে স্টোর থেকে সাসপেন্ড করে দিয়েছি এর কারণ হিসেবে তারা জানিয়েছে যে এই আ্যপটিতে যে সমস্ত কন্টেন রয়েছে সেগুলো টিকটক থেকে নেওয়া এবং একটি সম্পূর্ণ অ্যাপ্লিকেশন যেটি শুধুমাত্র নাম ও সামান্য কিছু আইকন চেঞ্জ করা হয়েছে।

গুগলের পলিসি অনুযায়ী প্রত্যেকটি আ্যপের নিজের নিজস্ব ইউজার ইন্টারফেস থাকতে হবে এবং এপ্লিকেশন এর সমস্ত কনটেন্ট অন্য কোন এপ্লিকেশন অথবা অন্য কোন সোর্স থেকে এনে আপলোড করা যাবেনা। গুগোল এর মতে অ্যাপ্লিকেশনের যত সমস্ত ভিডিও রয়েছে সেগুলো টিকটক থেকে কপি করা যার জন্য গুগল টিম অ্যাপ্লিকেশন টিকে প্লে স্টোর থেকে ডিলিট করে দিয়েছে। তবে আ্যপের ডেভলেপর মনে করলে আ্যপিল করতে পারে আ্যপটি প্লে-স্টোর ফিরে পাওয়ার জন্যে।

টিকটকের বিকল্প আ্যপলিকেশন ‘mitron’ ডিলিট করে দিল গুগল প্লে-স্টোর থেকে 2

এছাড়াও এই আ্যপলিকেশনটিতে ৫ মিলিয়ন ডাউনলোড থাকা সত্ত্বেও ৩১ মে অবদি এর কোনো প্রাইভেসি পলিসি দেওয়া ছিল না যার জন্য অনেক জল্পনা শুরু হয়। এর পরে জানা যায় যে এই আ্যপটি ভারতীয় নয় এই আ্যপটি বানিয়েছে পাকিস্তানের একটি আ্যপ ডেভলপমেন্ট কোম্পানি তাদের বানানো আ্যপ টিকটিক থেকেই এই ক্লোন আ্যপটি বানানো হয়েছে বলে জানিয়েছে এই কোম্পানিটি। এই আ্যপটি বানিয়ে সেটির Source Code একটি ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি করে। সেখান থেকেই একজন ভারতীয় প্রায় ২৪০০ টাকায় এই আ্যপটি কোড কিনে আ্যপটিকে বানিয়ে প্লে-স্টোর পাবলিশ করেছিল পরে যেটি ভাইরাল হয়ে যায়।

Previous articleসোনামুখিতে লোকালয় থেকে উদ্ধার ময়ূর
Next articleফের উচ্চমাধ্যমিকের সূচী বদল, জুনে নয় জুলাইতে হবে পরিক্ষা